ট্রাম্পকে জয়ী করতে মাসে ৪৫ মিলিয়ন ডলার দেওয়ার প্রতিশ্রুতি ইলন মাস্কের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৪, ১৪:০০ |  আপডেট  : ২৩ আগস্ট ২০২৪, ২৩:৩৪

টেক বিলিয়নিয়ার ইলন মাস্ক বলেছেন, তিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থনকারী একটি নতুন তহবিলে প্রতি মাসে প্রায় ৪৫ মিলিয়ন ডলার প্রতিশ্রুতি দেওয়ার পরিকল্পনা করছেন। ওয়াল স্ট্রিট জার্নাল সোমবার এ কথা জানিয়েছে।
বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের উদ্ধৃতি দিয়ে জার্নাল রিপোর্টে বলেছে, মাস্কের অনুদান আমেরিকা পিএসি (পলিটিক্যাল অ্যাকসন কমিটি) নামে একটি রাজনৈতিক তহবিলে যাবে। যা নভেম্বরের সাধারণ নির্বাচনের আগে সুইং স্টেটের বাসিন্দাদের মধ্যে ভোটার নিবন্ধন, প্রারম্ভিক ভোটদান এবং মেল-ইন ব্যালট প্রচারের দিকে মনোনিবেশ করবে।
নতুন তহবিলের বেশ কয়েকজন প্রধান সমর্থকদের মধ্যে মাস্ক একজন। তহবিল সরবরাহে অন্যদের মধ্যে প্যালান্টিরের সহ-প্রতিষ্ঠাতা জো লন্সডেল,কানাডায় সাবেক মার্কিন রাষ্ট্রদূত কেলি ক্রাফট এবং ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগকারী টাইলার এবং ক্যামেরন উইঙ্কলেভোসসহ অন্যরা ও রয়েছেন।
সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প পেনসিলভানিয়ার বাটলারে একটি রাজনৈতিক সমাবেশে গুলি থেকে বেঁচে যাওয়ার পর টেসলার প্রতিষ্ঠাতা (মাস্ক) শনিবার মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের প্রার্থিতাকে আনুষ্ঠানিকভাবে সমর্থন করেছেন।
মাস্ক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ লিখেছেন, ‘আমি প্রেসিডেন্ট ট্রাম্পকে সম্পূণরূপে সমর্থন করি এবং তার আশু আরোগ্য কামনা  করি।’
২৫০ বিলিয়ন ডলারের আনুমানিক সম্পদসহ বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি মাস্ক, ২০২৪ সালের মার্কিন নির্বাচনের সময় ট্রাম্পের সাথে ক্রমবর্ধমান বন্ধুত্বপূর্ণ হয়ে উঠেছেন।
মার্চ মাসে, বিলিয়নিয়ার নেলসন পেল্টজের ফ্লোরিডা বাসভবনে আয়োজিত একটি দাতা প্রাতঃরাশের সময় দু’জনের ব্যক্তিগতভাবে দেখা হয়েছিল।
যদিও মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যক্তিগত প্রচারাভিযানের দান প্রতি ব্যক্তি ৩,৩০০ ডলারে এ সীমাবদ্ধ করা হয়েছে। মেগা দাতাদের রাজনৈতিক অ্যাকশন কমিটি বা ‘পিএসি’ নামে পরিচিত তহবিলে অবদান রাখতে সুযোগ দেয়।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত