ঝড়ো বাতাসে উত্তাল পদ্মা; বাংলাবাজার- শিমুলিয়া নৌ রুটে সকল নৌযান চলাচল এখনো বন্ধ

  শফিক স্বপন,মাদারীপুর

প্রকাশ: ২৭ মে ২০২১, ১৫:৫৫ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৩:০৪

ঝড়ো বাতাসে পদ্মা উত্তাল হওয়ায় কোন রকমের দুর্ঘটনা এড়াতে এখন পর্যন্ত বন্ধ  রয়েছে বাংলাবাজার- শিমুলিয়া নৌ রুটে সকল ধরনের নৌ চলাচল। বৃহস্পতিবার ভোর থেকেল পদ্মার উত্তাল দেখা দেয়।

এদিকে ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে গত মঙ্গলবার বিকেল থেকে লঞ্চ এবং বুধবার ভোর থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে। ঝড়ের প্রভাব কেটে গেলেও পরবর্তী নির্দেশনা না আসায় এখনো বন্ধ রয়েছে নৌযান চলাচল।

ঘাট সূত্রে জানা গেছে, পদ্মায় প্রবল ঢেউ রয়েছে। শিমুলিয়া প্রান্তের প্রতিটি ফেরি ঘাটই পানিতে নিমজ্জিত। ঘূর্ণিঝড়ের প্রভাবে বুধবার ঢেউয়ের ধাক্কায় শিমুলিয়া ফেরিঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘাট থেকে ফেরির পন্টুন বিচ্ছিন্ন রয়েছে।

বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি'র  বাংলাবাজার ঘাট সংশ্লিষ্টরা জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবের কারণে মঙ্গলবার বিকেল থেকে নদী কিছুটা উত্তাল হয়ে উঠে। দুর্ঘটনা এড়াতে তখন লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। রাত ২ টার দিকে ডাম্প ফেরি বন্ধ করে দেয়া হয়। এছাড়াও ভোর ছয়টা থেকে রোরো, কেটাইপ ও মিডিয়ামসহ সকল ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল থেকেই দমকা বাতাস থাকায় পদ্মানদী উত্তাল রয়েছে। মাঝ পদ্মায় বড় বড় ঢেউয়ের সৃষ্টি হয়েছে। তবে উধ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশনা এলেই নৌযান চলাচল শুরু করবে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, 'লঞ্চ চলাচল এখনো বন্ধ আছে। মঙ্গলবার বিকেল থেকে দুর্ঘটনা এড়াতে বন্ধ রাখা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে গেলেও এখনো চলাচলের কোনো নির্দেশনা আসেনি।'

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত