জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পাঁচ সদস্য আটক

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২১, ১৮:০৯ |  আপডেট  : ৫ মে ২০২৪, ১৩:২৮

নিষিদ্ধ  ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পাঁচ সদস্যকে আটক করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। 

আটককৃত পাঁচ জঙ্গি হচ্ছে,  মো. মিঠুন রহমান (২৯), সাকিব আল হাসান (১৯),  মোহাম্মদ আব্দুস শুকুর (২১),  মোহাম্মদ জাবের (২৫) ও  মোহাম্মদ ওমর ফারুক (১৯)। শুক্রবার রাতে এই অভিযান পরিচালনা করা হয়।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,  গোপন সংবাদের ভিত্তিতে এটিইউর একটি দল রাজধানীর  শেরেবাংলা নগরে অভিযান চালিয়ে প্রথমে মিঠুনকে আটক করে। তার কাছ  থেকে একটি অ্যান্ড্রয়েড মুঠোফোন ও পাঁচটি উগ্রবাদী বই জব্দ করা হয়।  সে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

জিজ্ঞাসাবাদে মিঠুনের  দেওয়া তথ্যের ভিত্তিতে পরে ঢাকার  কেরাণীগঞ্জ মডেল থানার হজরতপুর এলাকায় অভিযান চালিয়ে সাকিবকে গ্রেফতার করে এটিইউ। তার কাছ  থেকেও একটি অ্যান্ড্রয়েড  ফোন ও দুটি উগ্রবাদী বই জব্দ করা হয়েছে। পরে মিঠুন ও সাকিবের  দেওয়া তথ্যানুযায়ী বাকি তিনজনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে আব্দুস শুকুর হবিগঞ্জ সদরের আলিয়া মাদ্রাসা  থেকে দাখিল পাস করেছে। জাবের চতুর্থ শ্রেণি পাস। ওমর ফারুক একটি হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী। এই তিনজনের মধ্যে আব্দুস শুকুর ও জাবের শুক্রবার উগ্রবাদ সংক্রান্ত পরিকল্পনা করতে হবিগঞ্জ ও লক্ষীপুর  থেকে ঢাকায় আসে। 

এটিইউর সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আটককৃতরা অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করতে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের বিরুদ্ধে  শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত