চিনির দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে এলো টিসিবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ মার্চ ২০২৪, ১৫:০৮ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ২৩:৪৯

চিনির দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে এলো ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। অর্থাৎ আগের দাম ৭০ টাকাতেই চিনি বিক্রি করবে রাষ্ট্রায়ত্ত এই প্রতিষ্ঠানটি। এর আগে, টিসিবি চিনির মূল্য ১০০ টাকা নির্ধারণ করেছিল। চিনির দাম বাড়ানোর একদিন পরই আবার আগের দামে ফিরে গেল টিসিবি।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে টিসিবির মুখপাত্র হুমায়ূন কবির এক অডিও বার্তায় সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে গতকাল বুধবার ভর্তুকি মূল্যে বিক্রি করা সরকারি বিপণন সংস্থা টিসিবির চিনির দাম কেজিতে ৩০ টাকা বাড়ানোর ঘোষণা দেওয়া হয়। 

জানা যায়, টিসিবি কার্ডধারী এক কোটি পরিবারের মধ্যে যে চিনি বিক্রি করে থাকে, তার দাম গতকাল কেজিতে ৩০ টাকা বাড়িয়েছিল। কিন্তু রোজার আগে এক লাফে চিনির দাম এতটা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়ে সমালোচনা হয়। ফলে ২৪ ঘণ্টার মধ্যে তারা সে সিদ্ধান্ত প্রত্যাহার করে আগের দাম ৭০ টাকাই বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, পত্র-পত্রিকায় আমি দেখছি দু-এক জায়গায় চিনির দাম বাড়ানোর অচেষ্টা হচ্ছে, বিক্রেতারা কেউ যেন সেটা না করেন। কারণ মিলগেটেও চিনির দাম এক টাকাও বাড়বে না। দেশের সংশ্লিষ্ট উৎপাদনকারীরা কিন্তু বাণিজ্য মন্ত্রণালয়কে এ প্রতিশ্রুতি দিয়েছেন।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত