ঘন কুয়াশা : ঢাকার ফ্লাইট গেল মুম্বাই-কলকাতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ১১:৪২ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১৯:১১

ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি ৩টি ফ্লাইট। পরে ফ্লাইটগুলো ভারতের মুম্বাই, কলকাতা ও চট্টগ্রামে চলে যায়। বুধবার (১৭ জানুয়ারি) মধ্যরাত থেকে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল পর্যন্ত চলে এ অবস্থা। এ সময় কুয়াশার কারণে ঢাকা বিমানবন্দরের রানওয়ে দেখতে না পেরে ফ্লাইটগুলো অন্য বিমানবন্দরে চলে যায়। 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেন, কুয়াশার জন্য রাত ২টা থেকে ৩টা পর্যন্ত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘন কুয়াশার জন্য ৩টি যাত্রীবাহী বিমান ফ্লাইট ডাইভার্ট হয়ে অন্য বিমানবন্দরে অবতরণ করে। পরে সকাল সাড়ে ৯টা থেকে থেকে ডাইভার্ট হওয়া ফ্লাইটগুলো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাভাবিকভাবে ফিরে আসা শুরু করে।

বিমানবন্দর সূত্র জানায়, ঘন কুয়াশায় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত বেশ কয়েকটি ফ্লাইট সময়মতো উড্ডয়ন ও অবতরণ করতে পারেনি।

এদিকে গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) মধ্যরাত থেকে বুধবার (১৭ জানুয়ারি) ভোর পর্যন্ত ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি চারটি ফ্লাইট। পরে ফ্লাইটগুলো আশপাশের বিমানবন্দরে চলে যায়। এসময় কুয়াশার কারণে ঢাকা বিমানবন্দরের রানওয়ে দেখতে না পেরে তিনটি ফ্লাইট কলকাতা ও একটি ভারতের হায়াদ্রাবাদে যায়। বিস্তারিত

জানুয়ারির শুরু থেকেই দেশের বিভিন্ন স্থানে ঘন কুয়াশা ও শীত অনুভূত হচ্ছে। সামনে মাঝারি বৃষ্টিপাতের কারণে শীত আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর ফলে সমস্যার সম্মুখীন হচ্ছে বিমানের সময়সূচী ও বিমান পথের চলাচল। 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত