ঘন কুয়াশায় বিমান ওঠানামায় বিঘ্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৪, ১৩:৫০ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০০:৩৫

তীব্র শীত আর ঘন কুয়াশা সারা বাংলাদেশের জীবন যাত্রায় বাঁধা হানছে। আজ কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামায় বিঘ্ন ঘটেছে। রোববার (১৪ জানুয়ারি) দুপুর ১টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়েতে কোনো বিমান অবতরণ করেনি। এতে বেসরকারি বিমান সংস্থার তিনটি ফ্লাইটের ঢাকাগামী দেড় শতাধিক যাত্রী আটকা পড়েছেন বলে জানা গেছে। তবে ফ্লাইট বাতিলের কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। রোববার (১৪ জানুয়ারি) দুপুর ১টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়েতে কোনো বিমান অবতরণ করেনি।

উত্তরের হিমেল হাওয়া ও ঘন কুয়াশার কারণে শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। আজ সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এরকম তাপমাত্রা আরও কয়েক দিন থাকবে। সৈয়দপুরের আকাশে ঘন কুয়াশা বিরাজ করছে। এই ঘন কুয়াশা কাটতে আরও সময় লাগবে। ঘন কুয়াশার কারণে প্রায় প্রতিদিনই সৈয়দপুর বিমানবন্দরে বিমান ওঠানামায় বিঘ্ন ঘটছে।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের তথ্যমতে, সৈয়দপুরে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সৈয়দপুরের আকাশে ঘন কুয়াশা বিরাজ করছে। এই ঘন কুয়াশা কাটতে আরও সময় লাগবে। বেলা ১১টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ৪০০ মিটার আর দুপুর ১টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৬০০ মিটার। সাধারণত ২ হাজার মিটার দৃষ্টিসীমা থাকলে রানওয়েতে বিমান ওঠানামা করতে পারে।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ  বলেন, ঘন কুয়াশার কারণে সকালের তিনটি ফ্লাইট সূচি অনুযায়ী ঢাকা থেকে উড্ডয়ন করেনি। এর মধ্যে বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ারের ফ্লাইট রয়েছে। এসব ফ্লাইটের ঢাকাগামী দেড় শতাধিক যাত্রী সৈয়দপুর বিমানবন্দরে অবস্থান করছে। আবহাওয়া ভালো হলে বিমান চলাচল স্বাভাবিক হবে।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত