গ্রাহক তথ্যের নিরাপত্তায় মাইক্রোসফটের সল্যুশন ব্যবহার করবে ইউসিবি

  সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২২, ১৫:২৭ |  আপডেট  : ২৫ মার্চ ২০২৪, ০৬:২১

গ্রাহকদের ব্যাংকিং কার্যক্রমে ভিন্নমাত্রা সংযোজন [এক্সসেপশনাল ভ্যালু), খরচ-সাশ্রয় [কস্ট সেভিংস) ও অত্যাধুনিক নিরাপত্তায় মাইক্রোসফটের সল্যুশন ব্যবহার করবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড [ইউসিবি)। সম্প্রতি রাজধানীর গুলশানে ইউসিবি’র প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি সই অনুষ্ঠিত হয়েছে।

লাইসেন্সিং সল্যুশন পার্টনার হিসেবে থাকরাল ওয়ান মাইক্রোসফট এন্টারপ্রাইজ অ্যাগ্রিমেন্ট [চুক্তি) এর মাধ্যমে ব্যাংকটি কস্ট সেভিংস, বিভিন্ন ধরনের সুবিধা ও উদ্ভাবনের মাধ্যমে নতুন মাত্রা সংযোজনের বিষয়টি নিশ্চিত করবে। পাশাপাশি, এ চুক্তিটি সফটওয়্যার সার্ভিসেস ও লাইসেন্স কেনার বিষয়টিকে সহজ করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউসিবি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেটিং অফিসার আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অফ ইনফরমেশন টেকনোলজি কাশেফ রহমান, মাইক্রোসফট এসইএ নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়া, চিফ অপারেটিং অফিসার মার্ক ওয়ালটন, মাইক্রোসফট ভুটান, বাংলাদেশ ও নেপালের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর ইউসুপ ফারুক এবং মাইক্রোসফট লাইসেন্সিং সল্যুশন পার্টনার থাকরাল ওয়ানের চিফ এক্সিকিউটিভ অফিসার বাসাব বাগচী।

অনুষ্ঠানে ইউসিবি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেটিং অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘প্রতিনিয়ত নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ঘটছে। এ পরিস্থিতিতে, ব্যাংকের পারফরমেন্স বৃদ্ধি ও সাইবার নিরাপত্তায় আমাদের অত্যাধুনিক প্রযুক্তির প্রয়োজন। এ অংশীদারিত্ব আমাদের ব্যাংককে প্রয়োজন অনুসারে সর্বাধুনিক মাইক্রোসফট সফটওয়্যার পরিসেবা ও লাইসেন্সগুলো নির্বিঘ্নে ব্যবহার করার ক্ষেত্রে ম্যানেজেবল [পরিচালনযোগ্য) ও কাস্টমাইজড বাণিজ্যিক লাইসেন্সিং প্রোগ্রামের সুবিধা দিতে, প্রতিযোগিতামূলক দৃষ্টিভঙ্গি প্রদর্শন ও ভবিষ্যতের নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য করবে।’

এ চুক্তির অধীনে, ব্যাংকের কাছে একটি কাস্টমাইজড সল্যুশনের প্রবেশাধিকার থাকবে। এ সল্যুশনে থাকছে মাইক্রোসফট ৩৬৫, মাইক্রোসফট ৩৬৫ এন্টারপ্রাইজ প্ল্যান (ইথ্রি, এফথ্রি), ডেস্কটপ অ্যাপগুলোর আপ-টু-ডেট স্যুট সহ এন্টারপ্রাইজের জন্য বিভিন্ন অ্যাপস এবং মাইক্রোসফট ডিফেন্ডার ফর অফিস প্ল্যান-১, যা ব্যাংকটিকে সন্দেহজনক ও ক্ষতিকর ইমেইল ও লিংক থেকে সুরক্ষিত রাখবে।  

এ বিষয়ে মাইক্রোসফট এসইএ নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়া বলেন, ‘মাইক্রোসফটের অত্যাধুনিক প্রযুক্তিগুলো গ্রহণ করার মাধ্যমে ইউসিবি’র কার্যক্ষমতা বৃদ্ধি পাবে এবং একটি প্রতিযোগিতামূলক আবহ তৈরি হবে; পাশাপাশি তাদের গ্রাহকদের আরো ভালো পরিষেবা দিতে সক্ষম করে তুলবে বলে আমি মনে করি। ইউসিবি মাইক্রোসফটের ওপর যে আস্থা রেখেছে, এ অংশীদারিত্বটি সে বিষয়টিকে তুলে ধরে। এছাড়া, বাংলাদেশের বৃহত্তম এই বেসরকারি ব্যাংককে এমপাওয়ার করার মাধ্যমে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান এবং তাদের গ্রাহক, কর্মী, ডেটা ও অবকাঠামো সুরক্ষা প্রদানের জন্য আমাদের প্রতিশ্রুতিকে প্রতিফলিত করে।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত