গাইবান্ধা-৫ আসনের ভোট বন্ধ হয়নি, বিভ্রান্ত না হওয়ার আহ্বান ইসির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৫ জানুয়ারি ২০২৪, ২১:১৬ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৩১

গাইবান্ধা-৫ আসনের ভোট বন্ধ হওয়ার যে খবর গণমাধ্যমে এসেছে, তা ভিত্তিহীন বলে জানিয়েছে নির্বাচন কমিশন। সেই সঙ্গে এ ধরনের খবরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, ভোটারসহ সংশ্লিষ্ট সবাইকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছে ইসি।

শুক্রবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক মো শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রকৃতপক্ষে মাননীয় কমিশন আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩৩ গাইবান্ধা-৫ আসনের নির্বাচনের ভোটগ্রহণ বন্ধ করা সংক্রান্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করেননি। এ তথ্যটি অসত্য ও ভিত্তিহীন।

পক্ষপাতের অভিযোগে এক প্রার্থীর রিট আবেদনের প্রেক্ষিতে বুধবার গাইবান্ধা-৫ আসনে নির্বাচনের দায়িত্ব থেকে সাঘাটার ইউএনও এবং ওসিকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন হাইকোর্টের একটি বেঞ্চ।

সেই সঙ্গে ওই আসনে গত উপ-নির্বাচনে দায়িত্ব পালনকারী সব প্রিসাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তাদেরও নির্বাচনের দায়িত্ব থেকে বিরত রাখতে বলা হয় আদালতের আদেশে।

নির্বাচনের আগে শেষ মুহূর্তের প্রস্তুতির মধ্যে শুক্রবার কয়েকটি টেলিভিশন ও অনলাইন পোর্টালে ‘গাইবান্ধা-৫ আসনের ভোট বন্ধের খবর প্রকাশ হয়। 

এই তথ্য সঠিক নয় জানিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, ভোটারসহ সংশ্লিষ্ট সবাইকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানায় ইসি। সেই সঙ্গে এ ধরনের বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার না করার জন্য অনুরোধ জানানো হয়।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত