গাংনীতে ছাত্রলীগ-বিএনপি’র ধাওয়া পাল্টা ধাওয়া  

  মেহেরপুর প্রতিনিধি

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ১৯:৪৪ |  আপডেট  : ২৯ সেপ্টেম্বর ২০২২, ২০:১৮

মেহেরপুরের গাংনীতে ছাত্রলীগ ও বিএনপি’র ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শনিবার বেলা সাড়ে বারটার দিকে গাংনী উপজেলা বিএনপি’র কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের দিকে বিএনপি’র অফিসে কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। এসময় গাংনী সরকারী ডিগ্রী কলেজ চত্বর থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল শুরু করে গাংনী বাসস্ট্যান্ডে এসে শেষ করেন। মিছিল শেষে ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপি অফিসে ইটপাটকেল নিক্ষেপ করেন। প্রতিবাদ করতে বিএনপির কয়েকজন নেতাকর্মী ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া করেন। এরপর শুরু হয় দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া। এসময় গাংনী থানা পুলিশের একাধিকদল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় বিএনপি’র বিরুদ্ধে তাৎক্ষনিকভাবে উপজেলা ছাত্রলীগ গাংনী বাসস্ট্যান্ড চত্বরে একটি বিক্ষোভ সমাবেশ করে। 

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ। গাংনী পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক মকবুল হোসেন মেঘলা বলেন, বিএনপি কার্যালয়ে কিছু নেতা-কর্মী বসেছিল। ছাত্রলীগের নেতা-কর্মীরা শহরে মিছিল করে। মিছিল থেকে গিয়ে বিএনপি’র কার্যালয়ে অতর্কিত হামলা চালায় এবং ইটপাটকেল নিক্ষেপ করে পরে বিএনপি’র নেতা-কর্মী ও স্থানীয় ব্যাবসায়ীরা ছাত্রলীগের নেতা-কর্মীদের পাল্টা ধাওয়া করলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে আবারো তারা বিএনপি অফিসে হামলা চালিয়ে ভাংচুর করে। 

এদিকে ছাত্রলীগের গাংনী উপজেলা সভাপতি আমিরুল ইসলাম সেন্টু বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা বাংলাদেশের জামাত-বিএনপি'র নৈরাজ্য প্রতিহত করার জন্য বিক্ষোভ মিছিল করে গাংনী উপজেলা ছাত্রলীগ। এসময় গাংনী বাস স্ট্যান্ড সৈয়দ রেজাউল চত্বরে মিছিলটি পৌঁছালে বিএনপি’র নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে আমাদের উপর অতর্কিত হামলা করে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম জানান, বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত