সমবায় সমিতির হিসাব চাওয়ায়

খোপাতি গ্রামে সভাপতির লোকজনের হামলায় মহিলা সহ আহত ৬

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ৬ এপ্রিল ২০২২, ১৭:৪৮ |  আপডেট  : ৯ মে ২০২৪, ০৫:২৯

কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়নের খোপাতী গ্রামে মায়ার বাঁধন সমবায় সমিতির সভাপতি মোঃ জোনাব আলীর কাছে সমিতির কিছু সদস্য গত মঙ্গলবার হিসাব চাওয়ায় সভাপতির লোকজনের হামলায় মহিলাসহ ৬ জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। 

সমিতির সদস্য খোপাতী গ্রামের আঃ মালেকের পুত্র মোঃ আনছার আলীর থানায় করা এজাহার সূত্রে জানাগেছে তারা এলাকার ১১ সদস্য মিলে ২০০২ সালে মায়ার বাঁধন সমবায় সমিতি গঠন করে স য় জমা করে আসতেছে। বর্তমানে যার মূলধন দাঁড়িয়েছে ৭ লক্ষ টাকা। সভাপতি মোঃ জোনাব আলী দায়িত্ব নেওয়ার পর থেকে প্রায় ৩ বছর ধরে সমিতির টাকা-পয়সার কোন হিসাব দেন না। গত মঙ্গলবার সকালে মোঃ আনছার আলী সহ সমিতির কয়েক জন সদস্য মিলে সভাপতি জোনাব আলীর কাছে সমিতির টাকার হিসাব চাইলে তিনি গালাগাল শুরু করেন। 

এ সময় আনছার আলীর ভাতিজা খোকন মিয়া (১৬) সভাপতি জোনাব আলি(৪২) কাছে ওই দিন গালাগাল দেওয়ার কারণ জানতে চাইলে সভাপতির ভাই মোন্নাফ আলী (৩৪) খোকন কে লাঠি দ্বারা মারপিট করেন। এখবর পেয়ে মোঃ আনছার আলী (৫০) ও তার স্ত্রী মোছাঃ আম্বিয়া খাতুন (৪৫) এগিয়ে এসে মারপিট করার কারণ জানতে চাইলে খোপাতী গ্রামের বাসিন্দা অহির উদ্দিনের পুত্র সমিতির সভাপতি মোঃ জোনাব আলী ভাই মোন্নাফ আলী সহ পরিবারের লোকজন আনছার আলী ও তার স্ত্রীর উপর অর্তকিত হামলা চালায়, তাদের আত্মচিৎকারে সমিতির সদস্য তার ভাগিনা মাজেদ আলী (৩২) তার স্ত্রী শিউলি আক্তার (২০) ভাগনি শরিফা বেগম (২০) এগিয়ে এলে তাদের এলোপাতাড়ি পারপিটে তারাও আহত হয়। 

স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করান। এ ঘটনা ছড়িয়ে পরলে উভয় পক্ষের লোকজন ঘটনা স্থলে উপস্থিত হলে উত্তেজনা বিরাজ করে। পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে উপস্থিত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে। ওসি মাসুমুর রহমান বলেন অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত