খবর প্রকাশের পর ড্রেজার উচ্ছেদ দুই লাখ টাকা জরিমানা  

  নজরুল ইসলাম (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ১৮:০৪ |  আপডেট  : ২২ আগস্ট ২০২৪, ১০:৪৯

গত  ১০ জুলাই  "অন লাইন পোর্টাল   " গ্রামন গর বার্তায়  "শ্রীনগরে ড্রেজার দিয়ে কৃষি  জমি ভরাটের মহোৎসব " শিরোনামে খবর প্রকাশিত হওয়ার পর ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে দুটি ড্রেজার উচ্ছেদ সহ  দুই লাখ টাকা আর্থিক জরিমানা করেছেন।   

গত ররিববার বিকেলে উপজেলার শ্রীনগর সদর ও ষোলঘর ইউনিয়নের শ্রীনগর-আলমপুর সরকারী খালে স্থাপন করা অবৈধ ড্রেজারের বিরুদ্ধে  এ অভিযান  চালানো  হয় । অভিযান পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভুমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাফফাত আরা সাঈদ। এসময় ভুমি অফিসের কর্মকর্তা সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে ভুক্তভোগী কৃষকদের অভিযোগের ভিত্তিতে অনলাইন পোর্টাল " গ্রামনগর বার্তায়  " একটি  প্রতিবেদন প্রকাশিত হলে সংশ্লিষ্ট কতৃপক্ষ ১৪ জুলাই  জুলাই  রবিবার বিকেলে এ পদক্ষেপ গ্রহন করেন। 

সহকারী কমিশনার(ভুমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  সাফফাত আরা সাঈদ জানান,আড়িয়াল বিলের শ্রীনগর অংশে অভিযান পরিচালনা করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪(খ)ধারা লঙ্গনের দায়ে ১৫ ধারায় দুটি ড্রেজার উচ্ছেদ করে হয়েছে । ১ টি মামলায় ১জনের কাছ থেকে দুই লক্ষ টাকা অর্থদন্ড আদায় করা হয়। তিনি আরো বলেন, কৃষি জমি, জলাশয়,পুকুর, ডোবা রক্ষার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত