কেএনএফের তিন সদস্যসহ গাড়িচালক গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৮ এপ্রিল ২০২৪, ১৫:১১ |  আপডেট  : ২৩ মে ২০২৪, ০০:৪৬

বান্দরবানের থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকে হামলার সময় ব্যবহৃত গাড়ির চালক ও তিনজন কেএনএফ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (৭ এপ্রিল) আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান পরিচালনা করে রাত ১০টায় জেলা সদরের রেইসা চেকপোস্ট এলাকা থেকে ব্যাংক হামলায় সরাসরি জড়িত ৩ জন কেএনএফ সদস্যকে গ্রেপ্তার করে। পরে সোমবার (৮ এপ্রিল) সকাল ৮টার দিকে গাড়িসহ চালককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, গাড়ির চালক মোহাম্মদ কফিল উদ্দিন সাগর, রোয়াংছড়ি উপজেলার রৌনিন পাড়া ৬নং ওয়ার্ডের জিংচুন নুং বমের ছেলে ভানুনুন নুয়াম বম, থানচি উপজেলার ৯নং ওয়ার্ড সিমত্লাংপি পাড়ার লাল মুন চম বমের দুই ছেলে-মেয়ে জেমিনিউ বম ও আমে লনচেও বম।

বান্দরবান জেলা পুলিশ সুপার সৌকত শাহীন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতির ঘটনায় জড়িত গাড়ির চালক ও তিনজন কেএনএফ সদস্য গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

থানচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দীন বলেন, তাদেরকে গতকাল বিভিন্ন সময়ে অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানাব।

এর আগে গত মঙ্গলবার রাতে তারাবির নামাজের সময় বান্দরবানের রুমা শাখা সোনালী ব্যাংক ও আশেপাশের এলাকা ঘিরে ফেলে শতাধিক সশস্ত্র দুর্বৃত্ত। প্রত্যক্ষদর্শীরা জানান, মসজিদ থেকে ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে ধরে নিয়ে ব্যাংকের ভেতরে মারধর করে তারা। পরে তাকে অপহরণ করে নিয়ে যায়। 

এরপর রোববার (৭ এপ্রিল) ভোরে পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) অন্যতম প্রধান সমন্বয়ক চেওশিম বমকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাব বলছে— রোয়াল লিন বম (৫৫) এবং চেওশিম বম (৫৫) বান্দরবানে প্রথম কেএনএফ গঠন করে। তাদের সঙ্গে কেএনএফ প্রধান নাথান বমের আত্মীয়তার সম্পর্ক রয়েছে। জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যদের প্রশিক্ষণ দিতে জঙ্গি নেতা শামীম মাহফুজের সঙ্গে কেএনএফের যে চুক্তি হয়েছিল সেটি হয়েছিল চেওশিম বমের বাসায়।  বান্দরবান থেকে কেএনএফের প্রধান সমন্বয়ক গ্রেপ্তার

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত