কৃষি ব্যাংক অবসরপ্রাপ্ত অফিসার কল্যাণ সমিতির দ্বিবার্ষিক সম্মেলন ও সাধারন সভা অনুষ্ঠিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৪ জুন ২০২৪, ১৩:৪০ |  আপডেট  : ৬ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩২

কৃষি ব্যাংক অবসরপ্রাপ্ত অফিসার কল্যাণ সমিতির দ্বিবার্ষিক সম্মেলন ও সাধারন সভা গত শনিবার (১ জুন) মতিঝিল জাতীয় ক্রিড়া ভবনের পুষ্পদাম কনভেনশন হলে ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.জয়নাল আবেদীনের সভাপতিত্বে  অনুষ্ঠিত হয়। ঢাকাসহ  সকল বিভাগ ও আঞ্চলিক কমিটির পাঁচ শতাধিক প্রতিনিধি সম্মেলন ও সাধারন সভায় যোগদান করেন। এছাড়া ব্যাংকের অবসরপ্রাপ্ত সকল এমডি, ডিএমডি এবং জিএম সম্মলনে উপস্থিত ছিলেন।

কোরআন তেলাওয়াত ও মৃত কর্মকর্তাদের রুহেুর মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মুহম্মদ জয়নুল আবেদীন। গীতা পাঠের পরে দাঁড়িয়ে সকলে জাতীয় সঙ্গীতে কন্ঠ মিলান। এরপর মাঠ ও প্রধান কার্যালয়ের প্রতিনিধিরা বক্তব্য পেশ করেন। অবসরপ্রাপ্ত এমডিদের পক্ষে বক্তৃতা করেন সোশাল ইনভেস্টমেন্ট ইসলামী ব্যাংকের প্রাক্তন এমডি কেএম আসাদুজ্জামান এবং শিল্প ও ডাচবাংলা ব্যাংকের সাবেক এমডি মো.ইয়াছিন আলী।

নামাজ ও মধ্যাহ্ন বিরতির পরে শুরু হয় সাধরণ সভা। গত দু বছরের আর্থিক প্রতিবেদন পেশ করেন কোষাধ্যক্ষ বজলুর রহমান। সাধারণ সম্পাদকের প্রতিবেদনে গত দু' বছরের কার্যক্রম তুলে ধরেন সাধারণ সম্পাদক মো. রেজাউল হক, যা হাত তুলে সকল সদস্যরা অনুমোদন করেন। এরপর সভাপতি মো. জয়নাল আবেদীন সম্মলনে আগত সকল প্রতিনিধিদের ধন্যবাদ জানিয়ে বর্তমান কমিটির বিলুপ্তি ঘোষণা করে নির্বাচন কমিশনকে নির্বাচন পরিচালনার আহবান জানান।

প্রধান নির্বাচন কমিশনার মো. সফিকুল মাওলা গঠনতন্ত্রের সংশ্লিষ্ট ধারা মোতাবেক সভাপতি, কার্যকরী সভাপতি ও সাধারন সম্পাদক পদে নির্বাচন পরিচালনা করেন। সভাপতি পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় মো.জয়নাল আবেদীনকে সভাপতি পদে নির্বাচিত ঘোষণা করেন। অপর দুটি পদে একাধিক মনেনয়ন পত্র জমা পড়ায় প্রত্যাহারের সময় পর্যন্ত অপেক্ষা করা হয়। নিদিষ্ট সময়ের মধ্যে দুজন মনোনয়নপত্র প্রত্যাহার করায় কার্যকরী সভাপতি পদে দিলওয়ার হোসেন ভূইয়া ও সাধারণ সম্পাদক পদে বীর মুক্তিযোদ্ধা মোঃ সিদ্দিকুজ্জামানকে নির্বাচিত ঘোষণা করা হয়।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত