কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় শিবচরে কেন্দ্রীয় নেতার ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ দাখিল

  শফিক স্বপন, মাদারীপুর

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ১২:৩৭ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০২:৪০

জাতীয় সংসদের চীফ হুইপ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-১ (শিবচর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর-ই-আলম চৌধুরী, শেখ সেলিম, শেখ হেলালসহ শেখ পরিবারের সদস্যদের নিয়ে কুরুচিপূর্ন বক্তব্য দেওয়ায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্লাহর চাচাতো ভাই ফরিদপুর জেলা আওয়ামীলীগ নেতা হেদায়েত উল্লাহ সাকলাইন কাজীর নামে মাদারীপুরের শিবচর থানায় অভিযোগ দাখিল করা হয়েছে।  সোমবার রাতে শিবচর উপজেলা যুবলীগ সভাপতি এ অভিযোগটি দায়ের করেন। কুরুচিপূর্ন এই বক্তব্যর জন্য এলাকার মানুষদের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, গত ৭ ডিসেম্বর ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘাড়ুয়া গ্রামে এক উঠান বৈঠকে ফরিদপুর-৪ আসনের আওয়ামীলীগ দলীয় প্রার্থী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্লাহর চাচাতো ভাই ভাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, ফরিদপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি হেদায়েত উল্লাহ সাকলাইন কাজী তার বক্তব্যে জাতীয় সংসদের চীফ হুইপ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-১ (শিবচর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর-ই-আলম চৌধুরী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ সেলিম, শেখ হেলাল, শেখ তন্ময়সহ শেখ পরিবারের সদস্যদের নিয়ে কুরুচিপূর্ন ,মানহানিকর ও নির্বাচন আচরন বিধি বহির্ভূত কথা বলেন। তার এই কুরুচিপূর্ন বক্তব্যটি “ফরিদপুর.৪ আপডেট নিউজ” নামের একটি ফেইসবুক এ্যাকাউন্টের মাধ্যমে ছড়িয়ে ভাইরাল হয়ে যায়। এনিয়ে জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।  সোমবার (১৮ ডিসেম্বর) ফেইসবুকে ভাইরাল হওয়া পোস্টটি শিবচর উপজেলা যুবলীগ সভাপতি মো: ইলিয়াস হোসেন পাশার নজরে এলে এদিন রাতেই  তিনি বাদী হয়ে হেদায়েত উল্লাহ সাকলাইন এর বিরুদ্ধে শিবচর থানায় একটি অভিযোগ দায়ের করেন। এই উস্কানিমূলক ও মানহানিকর বক্তব্যের কারনে আওয়ামী লীগ প্রার্থীদের নির্বাচনী এলাকায় জনসাধারনের মাঝে হেদায়েত উল্লাহ সাকলাইন কাজীর বিরুদ্ধে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে। নির্বাচনী আচরনবিধি ভঙ্গ করে বিএনপি-জামায়াতের প্রশংসামূলক বক্তব্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আত্বীয় স্বজন সম্পর্কে কুৎসামূলক ও মানহানিকর বক্তব্য দেয়ার কারনে হেদায়েত উল্লাহ সাকলাইন এর বিরুদ্ধে শিবচরের সাধারন মানুষ সংঘবদ্ধ হয়ে ক্ষুদ্ধ অবস্থান নিয়েছেন বলেও এজাহারে উল্লেখ করা হয়।

শিবচর উপজেলা যুবলীগ সভাপতি মো: ইলিয়াস হোসেন বলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার একটি নির্বাচনী উঠান বৈঠকে কেন্দ্রীয় আওয়ামী লীগের এক নেতার ভাই হেদায়েত উল্লাহ সাকলাইন কাজী মাদারীপুর-১ আসনের ৬ বারের নির্বাচিত জনপ্রিয় সংসদ সদস্য, জাতীয় সংসদের মাননীয় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও শেখ পরিবারের অন্যান্য নের্তৃবৃন্দদের নিয়ে কুরুচিপূর্ন ও মানহানিকর মন্তব্য করেছেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এ ঘটনায় শিবচরের মানুষ ফুঁসে উঠেছে এবং তীব্র নিন্দা জানিয়েছে। আমি বাদী হয়ে হেদায়েত উল্লাহ সাকলাইন কাজীর বিরুদ্ধে শিবচর থানায় একটি এজাহার দায়ের করেছি। আশা করি এই দুস্কৃতিকারী হেদায়েত উল্লাহ সাকলাইন কাজী তার বক্তব্য প্রত্যাহার করে জাতীর কাছে ক্ষমা চাইবে। আর প্রশাসন তাকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে যাতে শেখ পরিবারের বিরুদ্ধে কুরুচিপূর্ন বক্তব্য দিতে কেউ সাহস না পায়। 

শিবচর থানার অফিসার ইনচার্জ সুব্রত গোলদার বলেন, আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে সারা দেশের ন্যায় আমাদের এখানেও আইন শৃংখলা বজায় রাখতে ও আচরনবিধি রক্ষায় কার্যক্রম চলছে। অবাধ ও সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। আজকে যে এজাহারটি পেয়েছি সে ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। যারা এই অপরাধের সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত