কালকিনি উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন শাহিন, আরিফা ও সাংবাদিক ইকবাল

  এসআর শফিক স্বপন মাদারীপুর 

প্রকাশ: ২২ মে ২০২৪, ১০:২৯ |  আপডেট  : ২২ জুন ২০২৪, ০০:৫৯

মাদারীপুরের কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন কালকিনি উপজেলা আওয়ামীল লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরিফা আক্তার ও  ভাইস চেয়ারম্যান পদে ইকবাল হোসেন বিজয়ী হয়েছেন।

চেয়ারম্যান পদে মোঃ তৌফিকুজ্জামান শাহিন মোটরসাইকেল প্রতীক নিয়ে মোট ভোট পেয়েছেন ৩৬ হাজার ১৯০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নুরুজ্জামান সরদার তিনি ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ১১ হাজার ৯১৬ ভোট। 

মঙ্গলবার রাত সাড়ে ৯টায় কালকিনি উপজেলা পরিষদ মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা মো. আল মাহমুদ। এর আগে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। 

জানা গেছে, মঙ্গলবার কালিকনি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দুই/একটি স্থানে বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয় ভোটগ্রহণ। এই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট চারজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে কালকিনি উপজেলা পরিষদ গঠিত। যার ভোটার সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৬৫৪। এরমধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ৫৭২ জন ও নারী ভোটারের সংখ্যা ৯০ হাজার ৮১ জন। এছাড়া অন্যান্য ভোটারের রয়েছেন একজন। মোট ভোটকেন্দ্র ৭৩টি।

ভোট গণনা শেষে দেখা যায়, চেয়ারম্যান প্রার্থী হিসেবে ২৪ হাজার ২৭৪ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী তৌফিকুজ্জামান শাহিন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ইকবাল হোসেন টিউবওয়েল প্রতীক নিয়ে ১৬ হাজার ৯৫৯ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরিফা আক্তার কলস প্রতীক নিয়ে ২৫ হাজার ৭১৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা মো. আল মাহমুদ জানান, কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তৌফিকুজ্জামান শাহিন, ভাইস চেয়ারম্যান পদে ইকবাল হোসেন  মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরিফা আক্তার বিজয়ী হয়েছেন। ফলাফল গেজেট করতে মন্ত্রণালয় ও নির্বাচন কমিশনে পাঠানো হবে। পরে জনস্বার্থে তা প্রকাশ করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত