মেধাবী শিশু সন্তান কে বাঁচাতে

কাউনিয়ায় সাহায্যর জন্য দ্বারে দ্বারে ঘুরছেন মা

  সারওয়ার আলম মুকুল, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২১, ১৮:২৫ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০২:৩২

মেধাবী ছাত্রী মোছাঃ আফরিন আক্তার আঁখি (১২) জটিল হৃদ রোগে আক্রান্ত হয়ে অর্থের অভাবে বিনা চিকিৎসায় মৃত্যু ঝুঁকির মধ্যে দিয়ে জীবন অতিবাহিত করছে। সকলের সহযোগিতায় সে উন্নত চিকিৎসা নিয়ে সবার মাঝে বেঁচে থাকার আকুতি জানিয়েছে। 

আঁখি কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়নের পাঞ্জরভাঙ্গা গ্রামের দরিদ্র গার্মেন্টস কর্মী মোঃ আনোয়ার হোসেনের কন্যা। আঁখির মা আফরোজা বেগম জানায় তার কন্যা জন্ম গ্রহনের পর থেকে নানা সমস্যায় ভ‚গতে থাকে। কিছু দিন পর পরীক্ষা নিরীক্ষা করে ধরা পরে জন্মগত ভাবে তার হার্টে ছিদ্র, লাে  ও নালী বৃদ্ধি সমস্যা। এলাকার মানুষের আর্থিক সহায়তা নিয়ে প্রায় ৬ মাস পূর্বে ঢাকা মিরপুরের ন্যাশনাল হার্ড ফাউন্ডেশনে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহন করে। বর্তমানে শ্বাসকষ্ট ও পায়ে ব্যাথা রয়েছে। ২/১দিন পর পর অক্সিজেন গ্রহন করতে হয় এবং ডাক্তারের পরামর্শে ঔষধ সেবন করতে হয়। হার্ড ফাউন্ডেশনের ডাক্তার পরীক্ষা- নিরীক্ষা করে দ্রুত অপারেশন করার পরামর্শ দেন। কিন্তু এতদিন জমি বিক্রি ও মানুষের সাহায্য নিয়ে চিকিৎসা কার্যক্রম চললেও এখন তার বাড়ী ভিটা টুকু ছাড়া কোন জমি বিক্রি করার মত নেই। ডাক্তার বলেছেন তার হার্টের অপারেশনে ব্যয় হবে প্রায় ৩ থেকে ৪ লাখ টাকা। যা যোগাড় করে চিকিৎসা করার ¶মতা দরিদ্র পিতার একেবারে নেই। দরিদ্র পিতা গার্মেন্টস কর্মী আনোয়ার হোসেন বিত্তবান মানুষের কাছে আর্থিক সহায়তা নিয়ে একমাত্র কন্যা আঁখির চিকিৎসা করে তাকে বাঁচাতে সবার কাছে আকুতি জানিয়েছেন। 

বর্তমানে আঁখি ন্যাশনাল হার্ড ফাউন্ডেশন ও রিসার্চ ইনস্টিটিউটের কার্ডিওলজী বিভাগের সহকারী অধ্যাপক ও কনসালটেন্ট কার্ডিক সার্জন এবং জন্মগত হৃদ রোগ বিশেষজ্ঞ সার্জন ডাক্তার মোঃ ইলিয়াছ পাটোয়ারীর তত্তাবধানে চিকিৎসাধীন আছে। আঁখি পাঞ্জরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির মেধাবী ছাত্রী। তার রোল নং ০২, এ বিকাশ নম্বরে -০১৯৭৭৫২৭২৩৬ সাহায্য পাঠাতে আঁখির মা সবাই কে অনুরোধ জানিয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত