গরুটির ওজন প্রায় ৩৫ মন

কাউনিয়ায় পিতৃস্নেহে পালন করা সুলতানের দাম ওঠেছে ১০ লাখ টাকা

  সারওয়ার আলম মুকুল, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ৩ জুলাই ২০২২, ১৫:৩৮ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৫

কাউনিয়ার টেপামধুপুর ইউনিয়নের হরিচরণ লস্কর চৌকিরঘাট  গ্রামের নুরুল আমিনের পিতৃস্নেহে লালন-পালন করা দর্শনিয় গরু সুলতানের দাম ওঠেছে সাড়ে ১০ লাখ টাকা। ১২ লাখ দিলেই সুলতানকে বিক্রি করবেন বলে জানান।

সরেজমিনে  চৌকিরঘাট  গ্রামে গিয়ে কথা হয় নুরুল আমিনের সাথে, তিনি জানান, দেশীয় ও প্রকৃতি নির্ভর খাবার খাইয়ে সুলতান হৃষ্টপুষ্ট হয়ে এলাকাবাসীসহ সবার নজর কেড়েছে। নুরুল আমিনের দাবী রংপুর জেলার মধ্যে তার পোষা গরু সুলতানই সেরা। আসন্ন কোরবানির ঈদ কে সামনে রেখে সুলতান কে প্রস্তুত করা হয়েছে। তার নিজের পোষা গাভীর বাচ্চা হলেষ্টান ফ্রিজিয়ান জাতের এ গরুরটির বয়স ৪১ মাস, ৪ দাঁত, ওজন প্রায় ৩৫ মন, ৮ ফিট লম্বা, সাড়ে ৫ ফিট উচ্চতা। নুরুল আমিন জানান, মাল্টা, আপেল, আটিয়া কলা, ভূষি, ফিট ও নেপিয়ার ঘাস খেয়ে এ পর্যন্ত সুলতাদের ওজন হয়েছে প্রায় ৩৫ মন। 

কাউনিয়া উপজেলা প্রাণী সম্পদ অফিস থেকে ভেটেনারী ডাক্তার এসে পরিমাপ করে ওজন নির্ধারণ করে। তিনি আরো জানান, গরুটির জন্য প্রতিদিন ব্যয় হচ্ছে ৮০০ টাকা করে। বিভিন্ন এলাকা থেকে গরুর দালাল ও ব্যবসায়ীরা এসে দরদাম করছে। এ পর্যন্ত সর্বোচ্চ দাম ওঠেছে সাড়ে ১০ লাখ টাকা। তবে তিনি ক্রেতাদের সুলতানের দাম কেটে দিয়েছেন ১২ লাখ টাকা। 

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ সি তা রহমান জানান, নুরুল আমিনের গরু সহ উপজেলার সকল খামারে গিয়ে প্রাণী সম্পদ বিভাগের লোকজন নিয়মিত পরামর্শ প্রদান করেন। এলাকার অনেক মানুষ সুলতান কে এক নজর দেখার জন্য নুরুল আমিন এর বাড়িতে ভীর করছে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত