কাউনিয়ায় জনগুরুত্বপূর্ন থানা রোড়ে অল্প বৃষ্টিতে হাটু পানি

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ৩১ মে ২০২১, ১৯:৫৭ |  আপডেট  : ৬ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৪

কাউনিয়ার প্রাণকেন্দ্র বালিকা বিদ্যালয় মোড় থেকে থানা রোডটি দীর্ঘ ৯বছর পর জনগনের দাবীর মুখে সংস্কার করা হলেও আবারও জনদূর্ভোগ শুরু হয়েছে। বালিকা বিদ্যালয় গেটের সামনে অল্প বৃষ্টিতেই হাটু পানি জমে যায়।

সরেজমিনে গিয়ে দেখাগেছে বালিকা বিদ্যালয় মোড় থেকে তকিপল বাজার যাওয়ার একমাত্র জনগুরুত্ব পূর্ণ রাস্তাটিতে তিন দফায় প্রায় ৬ লাখ টাকা ব্যায়ে পানি নিস্কাশনের জন্য একটি ড্রেন নির্মান করা হয়েছে যে ড্রেন দিয়ে পানি বাহির হতে না পারায় জনদুর্ভোগ তীব্র আকার ধারন করে। ড্রেন নির্মান করা হয়েছে অথচ ড্রেনের এক পার্শের মুখ বন্ধ অন্য পার্শের মুখ ছোট। ফলে রাস্তার পানি নিস্কাশনের পথ ছোট হওয়ায় এবং ড্রেনটি ময়লা আর্বজনা দিয়ে ভর্তি হয়ে যাওয়ায় পানি বের হতে না পারায় অল্প বৃষ্টিতেই হাটু পানি জমে যায়। জনসাধারন এ রাস্তা দিয়ে বৃষ্টির সময় চলাচল করতে পারে না। অথচ এ রাস্তা দিয়ে সোনালী ব্যাংক, সাব রেজিষ্ট্রি অফিস, টিএন্ডটি, ব্র্যাক, গ্রামীন ব্যাংক, আশা, আরডিআরএস অফিস, থানা, পোষ্ট অফিস, মহিলা কলেজ, বালাপাড়া ইউনিয়ন পরিষদ, কাউনিয়া হাই স্কুল, কাউনিয়া সরকারী প্রথমিক বিদ্যালয়, কেন্দ্রী ঈদগা মাঠ, কাউনিয়া কলেজ ও তকিপল হাট যেতে হয়। বালিকা বিদ্যালয় মোড়ের ব্যবসায়ী নুরুজ্জামান, রাম চন্দ্র, রফিকুল, লিটন জানান বৃষ্টির দিনে রাস্তায় পানি জমার কারনে ভারি যান বাহন চলার সময় দোকানে পানি প্রবেশ করে দোকানের অনেক ক্ষতি হয়। এছারাও গ্রাহক এই রাস্তাদিয়ে আসতে চায় না এবং তাদের ব্যবসা মন্দা যায়। এমনিতেই করোনার কারনে মানুষ কম তার উপর রাস্তার এ অবস্থায় ব্যবসায় মারাত্বক ক্ষতি হচ্ছে। রিক্সা চালক সাহাবুল ও আমিনুল জানান রাস্তাটিতে এভাবে পানি জমে থাকলে কার্পেটিং উঠে গিয়ে আবার পূর্বের ন্যায় রাস্তাটির অবস্থা হবে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন এর কাছে জানতে চাইলে তিনি জানান, রাস্তাটির পানি নিস্কাশনের ড্রেনের বিষয়ে বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী ও উপজেলা প্রকৌশলী কে বলেছি। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। গুরুত্বপূর্ণ রাস্তাটির পানি দ্রুত নিস্কাশন ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে ব্যবসায়ীসহ এলাকাবাসী।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত