কাউনিয়ায় অপহরণ মামলার ২ আসামী গাজীপুর-নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ১ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫০ |  আপডেট  : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৫

রংপুরের কাউনিয়া উপজেলা থেকে অপহরণ হওয়া ১৫ ও ১৬ বছর বয়সের দুই স্কুলছাত্রীকে গাজীপুর ও নারায়ণ গঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার মধ্যরাতে গাজীপুর মেট্টোপলিটন গাছা থানা ও পুবাইল থানাধীন পৃথক পৃথক স্থান থেকে তাদেরকে উদ্ধার করা হয়। অপহরন ও সহযোগিতার অভিযোগে নাকির হোসেন লিটন (১৯) ও হাসিনা বেগম (৩৯) নামে দুইজনকে গ্রেফতার করে পুলিশ। নাকির হোসেন লিটন কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিজপাড়া গ্রামের হাসেম আলী ছেলে ও হাছনা বেগম উপজেলার কুর্শা ইউনিয়নের চন্ডিপুর গ্রামের মোখলেছুর রহমানের মেয়ে। 

কাউনিয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিমুর রহমান বলেন, গত বছরের ১০ মার্চ সকালে বাড়ী থেকে প্রাইভেট পড়তে যাওয়ার সময় দশম শ্রেণী পড়ুয়া একছাত্রী (১৬) নিখোঁজ হয়। দীর্ঘদিন খোঁজাখুজির পর মেয়েটির বাবা জানতে পারেন নাকির হোসেন লিটনের নানা রকম প্রলোভনে তার মেয়ে ঢাকায় অবস্থান করছে। এ ঘটনায় গত ২৯ আগষ্ট মেয়েটির বাবা নাকির হোসেন লিটন ও তার পিতা হাসেম আলীকে আসামী করে কাউনিয়া থানায় একটি অপহরন মামলা দায়ের করেন। এরপর নাকির হোসেন লিটনকে থানা ডেকে নিয়ে জিজ্ঞাবাদ করা হয়। 

তার দেওয়া তথ্যমতে তিনি সহ পুলিশের একটি দল সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) ও অফিসার ইনচার্জ মাসুমুর রহমানের দিক নিদের্শনায় গত মঙ্গলবার মধ্যরাতে ঢাকার গাজীপুর মেট্টোপলিটন পুলিশের সহযোগিতায় গাছা থানাধীন খাইলকুর গ্রামে অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করা হয়। অপরদিকে গত ২৪ মে কাউনিয়া উপজেলার বাহাগিলী গ্রামে মাদ্রাসার যাওয়া পথে স্থানীয় নবম শ্রেনীর একছাত্রীকে (১৫) অপহরন করে অজ্ঞাত স্থানে আটকে রাখে পীরগাছা উপজেলার জগতপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে ওয়ালিদ হোসেন জীম (১৬)। আর অপহরনে সহযোগিতা করে ওয়ালিদের মা হাসিনা বেগম। এ ব্যাপারে গত ২৯ আগষ্ট মেয়েটির বাবা ওয়ালিদ হোসেন জীম ও হাসিনা বেগমকে আসামী করে থানায় অপর একটি অপহরন মামলা দায়ের করে।

 মামলা দায়েরের পর পুলিশের একটিদল নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে হাসিনা বেগমকে আটক করে। পরে তার দেওয়া তথ্য মতে গাজীপুর মেট্টোপলিটন পুলিশের সহযোগিতায় পুবাইল থানাধীন এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞাত বাড়ী থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়। কাউনিয়া থানা অফিসার ইনচার্জ মাসুমুর রহমান ভিকটিম উদ্ধার ও দুই আসামী কে গ্রেফতার করে রংপুর আদালতে বুধবার পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত