কর্তৃপক্ষ নিরব দর্শকের ভুমিকায়, কাউনিয়ায় সরকারি অর্থ যাচ্ছে জলে

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ

প্রকাশ: ১৩ জুন ২০২১, ১৮:৫৩ |  আপডেট  : ১৪ এপ্রিল ২০২৪, ০০:১১

জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প এর জলাশয় পুনঃখনন কার্যক্রমের আওতায় রংপুর জেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে ৪ লাখ টাকা ব্যায়ে কাউনিয়ায় ভুমি অফিসের পুকুর খননের ১মাস না যেতেই ৫স্থানে পাড় ভেঙ্গে পুকুর ভরাট হচ্ছে।

উপজেলা ভুমি অফিসের পুকুর টি পরিকল্পনা ও প্রাক্কলন অনুযায়ী খনন এবং সংস্কার না হওয়ায় সামান্য বৃষ্টিতেই পাড় ভেঙ্গে মাটি পুনরায় পুকুর ভরাট হয়ে যাচ্ছে। এতে সরকারের একদিকে যেমন অথের অপচয় হচ্ছে অন্যদিকে মৎস্য চাষ ব্যাহত হবে। এছারাও ভূমি অফিসের দেয়াল ভেঙ্গে পড়ার উপক্রম সহ পুকুর পাড়ে বাড়ি করে থাকা কয়েকটি নিরীহ পরিবার চরম ক্ষতির মুখে পরেছে।

প্রাক্কলন অনুযায়ী খনন ও সংস্কার কাজ না হওয়ায় কাজ শেষ হতে না হতেই সামান্য বৃষ্টিতে পাড় ভেঙ্গে মাটি আবারো খনন কৃত পুকুর ভরাট হয়ে যাচ্ছে। এতে মৎস্য চাষ ব্যাহত সহ সরকারের অর্থ অপচয় হচ্ছে। এছাড়াও পুকুর পাড়ে নিজস্ব জমিতে বসত ভিটা করে থাকা কয়েকটি নিরীহ পরিবার বাড়ী ঘর পুকুরে ধ্বসে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। ঠিকাদরী প্রতিষ্ঠানের কর্মকর্তা মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান আমরা কর্তৃপক্ষকে বলেছি ড্রেন সহ পুকুরে পানি প্রবাহ বন্ধ না করলে এধরনের অবস্থা হবে। আমরা কর্তৃপক্ষকে সঠিক ভাবে খনন কাজ ও পাড় বাঁধাই বুঝিয়ে দিয়েছি।

উপজেলা মৎস্য কর্মকর্তা ফারজনা আক্তার জানান প্রকল্পটি রংপুর জেলা মৎস্য বিভাগ বাস্তবায়ন করছে, আমরা শুধু দেখা শোনা করেছি। পুকুরের পাড় ভেঙ্গে মাটি আবারো পুকুরে যাওয়ার বিষয়টি জেলা স্যার কে জানিয়েছি। জেলা মৎস্য কর্মকর্তা জানান পুকুরের পাড় ভাঙ্গার বিষয়টি অবগত হয়েছি। পরবর্তিতে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন জানান ভুমি অফিসের পুকুর পাড় ভাঙ্গার খবর পেয়েছি, মৎস্য কর্মকর্তা কে বলেছি ব্যবস্থা নিতে। সাধারন মানুষের প্রশ্ন সরকারের অর্থ এভাবেই জলে যাচ্ছে দেখার কেউ নেই।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত