করোনা মোকাবিলায় ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের সিদ্ধান্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২১, ২১:৩৬ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ১৩:৫৩

করোনা রোগীভাইরাস প্রতিরোধ ও মোকাবিলায় মাঠ পর্যায়ে জনসচেতনতা সৃষ্টিসহ প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। এ কমিটি জনগণের মধ্যে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি, চিকিৎসা বিষয়ক পরামর্শ ও সহায়তা প্রদান, টিকা প্রদানে উদ্বুদ্ধকরণে কাজ করবে।

করোনা মোকাবিলায় শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান উপলক্ষে এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। প্রস্তাবিত কমিটিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতা, স্বাস্থ্য, যুব, কৃষি, আনসার ভিডিপির মাঠ পর্যায়ের কর্মকর্তা, মসজিদের ইমাম, এনজিও প্রতিনিধি, হাট-বাজার সমিতির নেতাসহ সংশ্লিষ্টরা অন্তর্ভুক্ত হবেন।

এছাড়া করোনা ছড়ানোর বিভিন্ন কারণ এবং তা প্রতিরোধ বিষয়ে বয়স্ক ও বিভিন্ন রোগের কারণে ঝুঁকিপূর্ণ মানুষের সাবধানতা অবলম্বন ইত্যাদি বিষয়ে আরও প্রচার কার্যক্রম পরিচালনার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানানো হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ, তথ্যসচিব মো. মকবুল হোসেন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত