কক্সবাজারে হোটেল-মোটেল খুললেও সৈকতে যেতে নিষেধাজ্ঞা  

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২১, ১০:০৯ |  আপডেট  : ৯ মে ২০২৪, ০৮:১৫

১৯ দিন পর আজ থেকে স্বাভাবিক হচ্ছে দেশ। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজারে হোটেল-মোটেল খোলা হয়েছে। তবে সবকিছু শুরু হলেও কক্সবাজার সৈকত ও অন্যান্য পর্যটন স্পটে যেতে নিষেধাজ্ঞা অব্যাহত রেখেছে প্রশাসন।

এ বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসন বলছে, শুধু জীবন ও জীবিকার তাগিদে যারা কক্সবাজার আসবেন তাদেরই রাখা যাবে এসব হোটেল-মোটেল। কক্সবাজারে আগতরা কোনোভাবেই সমুদ্র সৈকতে নামতে পারবেন না। দর্শনীয় স্থানগুলোতেও যেতে পারবেন না।

এছাড়াও স্বাস্থ্য বিধি মেনে একটি হোটেলের অর্ধেক কক্ষ ভাড়া দেয়া যাবে। তবে কোনভাবেই পর্যটককে কক্ষ ভাড়া দেয়া যাবে না। যারা কক্সবাজার আসবে তাদেরকে পর্যটন স্পটে যেতে বারণ করতে বলা হয়েছে হোটেল-মোটেল মালিকদের। বিজ্ঞাপন প্রচারেও রয়েছে নিষেধাজ্ঞা।

এর আগে গত ২৪ জুন থেকে হোটেল-মোটেল সচল হবার সিদ্ধান্ত হয়। তবে, জরুরি প্রয়োজন ছাড়া কাউকে রুম বুকিং না দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। করোনা প্রতিরোধ কমিটির সভায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন আহমদের পরামর্শে এ সিদ্ধান্ত দেওয়া হলেও আবার কঠোর লকডাউনের কবলে পড়ে পর্যটন নগরী। ওই বৈঠকের সিদ্ধান্তের আলোকেই এবারের সিদ্ধান্তগুলো গৃহীত হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত