বঙ্গবাজারে অগ্নিকাণ্ড

এখনও ধোঁয়া বেরোচ্ছে এনেক্সকো টাওয়ার মার্কেট থেকে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ এপ্রিল ২০২৩, ১১:৪৯ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ০০:০৯

ফাইল ছবি

বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণে এলেও পাশের এনেক্সকো টাওয়ার মার্কেটের আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে নিতে পারেনি ফায়ার সার্ভিস। মার্কেটের পাঁচ ও ছয় তলা থেকে চারপাশে ধোঁয়া ছড়িয়ে পড়ছে। ধোঁয়ার মধ্যেই মালামাল বের করার চেষ্টা করছেন ব্যবসায়ীরা

বুধবার (৫ এপ্রিল) সকাল ১০টা সরেজমিনে গেলে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুকুর থেকে, আশপাশের বিভিন্ন জায়গা থেকে পানি এনে ছেটাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তারপরও ধোঁয়া নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে তাদের।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপসহকারী পরিচালক বাবুল বাসার বলেন, ভেতরে অতিরিক্ত ধোঁয়া থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা দাঁড়াতে পারছেন না। আমাদের কর্মীরা ভেতরে যাওয়ার চেষ্টা করছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা থেকে আগুন আগুনের সূত্রপাত হয় বঙ্গবাজারে। সে আগুন টানা ৬ ঘণ্টা জ্বলে। এরপর দুপুর ১২টা ৩৪ মিনিটে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের সর্বাত্মক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বঙ্গবাজারে অন্তত ছয়টি মার্কেটে আগুন লাগে। এর মধ্যে শুধু বঙ্গ মার্কেটেই ২ হাজার ৯০০ দোকান এবং সেখানে কাজ করেন প্রায় দেড় লাখ মানুষ। বঙ্গবাজার মার্কেট, ইসলামিয়া মার্কেট, বঙ্গ ১০ কোটি মার্কেট, আদর্শ মার্কেট— এই চারটি মার্কেট এক জায়গায় হওয়ায় সবগুলোকে বঙ্গবাজার মার্কেট হিসেবে ডাকা হয়। এখান থেকে রাস্তার উল্টো পাশে এনেক্সকো ও বঙ্গো হোমিও মার্কেটেও এই আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের পাশাপাশি অগ্নিনির্বাপণকাজে প্রায় দুই হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়। সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, র্যা ব ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও দায়িত্ব পালন করে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত