ঈদের পর রাজধানীর বিভিন্ন এলাকায় যানজটের ভোগান্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২ মে ২০২৩, ১২:৫১ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ১৮:১৭

ফাইল ছবি

ঈদুল ফিতরের ছুটি শুরু হওয়ার পর থেকে ফাঁকা রাজধানীতে স্বাচ্ছন্দ্যে চলাফেরা করেছে মানুষজন। ঈদের ছুটি শেষ হওয়ার পরও রাজধানীতে তেমন যানজট দেখা যায়নি। সর্বশেষ আন্তর্জাতিক শ্রমিক দিবসেও রাজধানী ছিল ফাঁকা। তবে আজ আবারও যানজটের ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী।

মঙ্গলবার (২ মে) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় যানজটের ভোগান্তি দেখা যায়। বিশেষ করে রাজধানীর আগারগাঁও, মানিক মিয়া এভিনিউ, জাহাঙ্গীর গেট, বিজয় সরণি,মতিঝিল ও তেজগাঁও ফ্লাইওভার এলাকায় প্রচণ্ড যানজট দেখা যায়।

এসব এলাকায় সরেজমিনে দেখা যায়, সকাল ৯টা থেকে যানজট সৃষ্টি হয়ে। ফলে শত শত যানবাহন রাস্তায় আটকে থাকে ঘণ্টার পর ঘণ্টা। এ কারণে অফিসগামী যাত্রী ও এসএসসি পরীক্ষার্থীদের সীমাহীন ভোগান্তিতে পড়তে হয়েছে। শেষ পর্যন্ত উপায় না পেয়ে লোকজন হেঁটে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হন।

এদিকে, রাজধানীর যানজটের বিষয়ে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ থেকে বলা হয়েছে, ঢাকায় ঈদের ছুটির আমেজ আস্তে আস্তে কাটছে। শহরে মানুষের উপস্থিতি বাড়ছে, সঙ্গে যানজটও। তবে এখনো পুরোপুরি রাস্তায় যানজট সৃষ্টি হয়নি।

রাজধানীর তেজগাঁও এলাকার যানজট নিয়ে ডিএমপির ট্রাফিক তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) স্নেহাশীষ কুমার দাস বলেন, সকাল থেকে একটু চাপ ছিল রাস্তায়, তবে এখন আস্তে আস্তে কমে আসছে। ঈদের ছুটি শেষ হয়েছে। রাজধানীতে কর্মব্যস্ত মানুষের আগমন বাড়ছে। তাছাড়া এসএসসি পরীক্ষাও চলছে। তাই রাস্তায় কিছুটা চাপ রয়েছে। তবে এখনো সেই ভাবে রাস্তায় যানজট লক্ষ্য করা যায়নি। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত