ইতালির ত্রেভিজো বাংলা স্কুলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও গুণীজন সম্মাননা

  জাকির হোসেন সুমন,  রো চীফ ইউরোপ

প্রকাশ: ৪ জানুয়ারি ২০২২, ১০:০২ |  আপডেট  : ২৩ জানুয়ারি ২০২২, ২০:৪২

যথাযোগ্য মর্যাদা,বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ইতালির  ত্রেভিজো বাংলা স্কুল আয়োজিত  মহান বিজয় দিবস ও বিজয়ের ৫০ বছর পূর্তি  উপলক্ষে শিক্ষার্থীদের  অংশ গ্রহণে চিত্রঅংকন প্রতিযোগিতায় বিজয়ী দের  পুরস্কার বিতরণী ও গুণীজনদের সম্মনোনা প্রদান করা হয়েছে।স্থানীয় একটি হলরুমে পবিত্র কোরআন  তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয় । এর পর  বাংলাদেশের  ও ইতালির জাতীয় সংগীত পরিবেশন করা হয়। 

ত্রেভিজো বাংলা স্কুলের সভাপতি কামরুল হাসান রাসেল এর সভাপতিত্বে ও সাংস্কৃতিক সম্পাদক জাহিদুল হক সোহেল ও শিক্ষিকা  কামরুন্নাহার তুলির  সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথিদের  ফুল দিয়ে বরণ করে নেন স্কুলের শিক্ষিকা বৃন্দ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বিশিষ্ট ব্যবসায়ী  ইতালিতে টাটকা ব্রান্ড এর স্বাধীকারি ইমদাদুর রহমান চৌধুরী, কিশোরগঞ্জ জেলা সমিতি ভেনিস এর সভাপতি  মোবারক হোসেন,  ভেনিসের বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম আজাদ, ব্যবসায়ী মোস্তাক আহমেদ,  ব্যবসায়ী শাইখ  আহমেদ, আইটি বিশেষজ্ঞ পিন্স হাওলাদার, গ্রফিক্স ডিজাইনার আমিনুল হাজারী,  ভেনিস ক্রিকেট ক্লাবের খেলোয়ার নাজমুল হক সহ অনেকে। এসময় অতিথিরা চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের   মধ্য থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।   পরবর্তীতে স্কুলের পক্ষ থেকে শিক্ষিকাদের শিক্ষা কার্যে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সকল শিক্ষিকাকে, ইউরোপে বাংলা কমিউনিটির সংবাদ  প্রচারে বিশেষ ভূমিকা রাখায় অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের  সাধারণ সম্পাদক   এসকে এমডি জাকির হোসেন সুমন  কে  ভেনিসে কর্মরত  সাংবাদিক   আসলামুজ্জামান আসলাম  ও মাকসুদ  রহমানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় ।    

আমন্ত্রিত অতিথিগণ এবং ইতালির ত্রেভিজো শহরের বাংলা কমিউনিটির  ভাল কাজে গুরুত্বপূর্ণ  ভুমিকা রাখায় তিন জন প্রবাসী বাংলাদেশি কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  ত্রেভিজো বাংলা স্কুলের সাধারণ সম্পাদক তৈয়ব আলী, ভাইস প্রেসিডেন্ট ইমরান হোসেইন,কোষাধ্যক্ষ জসিম বেপারি, সহ সভাপতি আব্দুর রহিম, ।উপদেষ্টা মোকলেসুর রহমান,আকাশ মজুমদার, মিজানুর রহমান, মোর্শেদ আলম,সরদার ইমদাদুল ইসলাম, শিক্ষা উপদেষ্টা মারুফুর রহমান মিরাজ,ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান,হেলাল চৌধুরী, সমাজ কল্যাণ সম্পাদক নজরুল ইসলাম,এশা আমিন সহ স্কুলের শিক্ষিকা সাথী আক্তার,মুকুল আক্তার, কামরুন নাহার, হুমায়ারা আজমির, সুইটি দেবনাথ, রুনু আক্তারসহ ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং ত্রেভিজোতে বসবাসকারী  বাংলা কমিউনিটির বিভিন্ন পর্যায়ের প্রবাসীরা বাংলাদেশিরা। পরিশেষে  এক  মনোজ্ঞ   সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত