ইতালিতে ভেনিস বাংলা স্কুল পরিদর্শনে আইঅন টেলিভিশনের সিইও আতাউল্যাহ্ ফারুক 

  জাকির হোসেন সুমন,  ব্যাুরো চিফ ইউরোপ

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ১১:৪০ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ২৩:০৫

প্রবাসে বেড়ে ওঠা  কোমলমতি শিশুদের দীর্ঘ ১৭ বছর যাবৎ বাংলা শিক্ষা প্রতিষ্ঠান  ইতালির ভেনিস বাংলা স্কুল  পরিদর্শন করেন  ইংল্যান্ড হতে প্রচারিত  আইঅন টেলিভিশনের ব্যাবস্হাপনা পরিচালক  সিইও আতাউল্যাহ্ ফারুক । তাকে কাছে পেয়ে খুশি শিক্ষার্থী ও বিদ্যালয় কমিটি । উরোপের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল  আইঅন টেলিভিশনের সিইও আতাউল্যাহ্ ফারুক  সংক্ষিপ্ত সফলে ইতালির ভেনিসে  এলে ভেনিসের মেস্রের একমাত্র বাংলা শিক্ষা প্রতিষ্ঠান  ভেনিস বাংলা স্কুল পরিদর্শন করেন । সে সময় তিনি শিক্ষার্থীদের সাথে কথা বলেন ও শিক্ষা পদ্ধতি  সম্পকে শিক্ষিকা ও স্কুল কমিটির  সাথে কথা বলেন।  সে সময় আতাউল্যাহ্ ফারুক বলেন ব্যাক্তিগত উদ্যোগে পরিচালিত এই শিক্ষা প্রতিষ্ঠানটি টিকিয়ে রাখতে দূতাবাস সহ সংশ্লিষ্ট  সকলের প্রতি অনুরোধ জানান।

প্রবাসের মাটিতে বেড়েওঠা  কোমলমতি  শিশুদের  মাতৃভাষা ও সংস্কৃতি  তুলে ধরতে ভেনিস বাংলা স্কুল যে কাজ করে চলেছে তার ভূয়সী প্রশংসা করেন তিনি । সে সময় উপস্থিত ছিলেন ভেনিস বাংলা স্কুলের  উপদেষ্টা  পলাশ রহমান ,   সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার ,  সাধারন সম্পাদিকা সোহেলা আক্তার বিপ্লবী ,  শিক্ষিকা  দিলরুবা জামান ,  সুরাইয়া আক্তার ,  মেহেরুন নেছা মলি প্রমূখ । 

 বিদ্যালয়ে শুধু বাংলা শিক্ষাই নয়  প্রতি শনিবার  ইতালিয়ান কম্পিতি  ও আরবি শিক্ষাও দেয়া হচ্ছে এখানে।  তাছাড়া ক্রিকেট টুর্নামেন্ট সহ বাংলাদেশের  জাতীয় দিবস গুলো ১৭ বছর ধরে পালন করে আসছে। ভেনিস প্রবাসী বাংলাদেশীরা মনে করেন বিদ্যালয়টি টিকিয়ে রাখতে   দূতাবাসের মাধ্যমে বাংলাদেশ সরকারের সহায়তা ও বিনামূল্যে পাঠ্যবই  পেলে এই শিক্ষা প্রতিষ্ঠানটি র শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম  এগিয়ে যাবে এবং বাংলা শিক্ষা ও সংস্কৃতি প্রসারিত হবে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত