ইউরোপ পাঠানোর নামে প্রতারণা, প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪২ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ২০:৪৯

ইউরোপের দেশ পোল্যান্ডে পাঠানোর নামে লাখ লাখ টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা সাইফুল ইসলাম পরাগকে গ্রেফতার করেছে র‌্যাব। সে নিজেকে ‘অঙ্গীকার বিডি’ নামে একটি প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে পরিচয় দিতো। রবিবার রাজধানীর উত্তরা পশ্চিম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল ‘অঙ্গীকার বিডি’ নামে একটি প্রতিষ্ঠানের পরিচয়ে পোল্যান্ডে পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা সাইফুল ইসলাম পরাগকে (২৯) গ্রেফতার করে। সে দিনাজপুরের বিরামপুর পূর্বপাড়ার শহীদুল ইসলামের ছেলে।

বিজ্ঞাপন

অধিনায়ক জানান, গ্রেফতার আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণা বিষয়টি স্বীকার করেছে। সে নিজেকে ‘অঙ্গীকার বিডি’ নামে একটি প্রতিষ্ঠানের পরিচালক পরিচয় দেয়। এছাড়াও বিভিন্ন সময় বিভিন্ন অফিসের বড় অফিসার পদে কর্মরত বলেও পরিচয় দিয়ে এলাকার নিরীহ লোকজনের কাছ থেকে পোল্যান্ডসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে মোটা অংকের টাকা নিয়ে প্রতারণা করে আসছে।

এখন পর্যন্ত পরাগ এবং তার সহযোগী মিলে বিভিন্ন জনের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। সেই টাকা দিয়ে তারা দুই জন পোল্যান্ডে পাড়ি জমানোর জন্য ব্যবস্থাও করেছিল।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত