ইউক্রেনের সংঘাত পুরো ইউরোপে ছড়াতে পারে: রুশ কর্মকর্তার হুঁশিয়ারি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ৭ মার্চ ২০২৪, ১৮:৫০ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ১৬:৫৮

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ক্ষতিগ্রস্ত এলাকা। এবং ভ্লাদিমির জারুদনিটস্কি

ইউক্রেনের সংঘাত পুরো ইউরোপে ছড়িয়ে পড়তে পারে। বৃহস্পতিবার (৭ মার্চ) সতর্ক করে এমন কথা বলেন রুশ সেনাবাহিনীর জেনারেল স্টাফের মিলিটারি অ্যাকাডেমির প্রধান কর্নেল জেনারেল ভ্লাদিমির জারুদনিটস্কি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

রুশ বার্তা সংস্থা আরআইএ বৃহস্পতিবার জানিয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশনা ‘মিলিটারি থট’-এ ভ্লাদিমির জারুদনিটস্কি বলেন, রুশ বাহিনী প্রস্তুত রয়েছে। যেকোনও সময় নতুন সংঘাতে জড়িয়ে পড়তে পারে তারা। ভ্লাদিমির জারুদনিটস্কি বরাত দিয়ে আরআইএ জানিয়েছে, ইউরোপ জুড়ে সংঘাত ছড়িয়ে পড়তে পারে। এই সংঘাতের সম্ভাবনাকে উড়িয়ে দেওয়া যায় না।

রাশিয়াকে বিভিন্নভাবে দুর্বল করতে করতে চায় যুক্তরাষ্ট্র ও তার মিত্রদেশ। এজন্য নতুন ধরনের হাইব্রিড যুদ্ধ পরিচালনা করছে তারা। তাই নতুন সামরিক সংঘাতের সম্ভাবনা বৃদ্ধি পাচ্ছে। রাশিয়ার জন্য হুমকি চিহ্নিত করে জারুদনিটস্কি বলেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্রদেশ রাশিয়ার সামরিক বাহিনীর জন্য হুমকি। কারণ তারা রুশ নীতি বিরোধী।

ইউক্রেনকে সামরিক সহায়তা দেওয়ার কথা বলছে পশ্চিমারা। ঠিক এ সময়ই সংঘাতের সম্ভাবনার কথা বললেন জারুদনিটস্কি। তাছাড়া রাশিয়ার সামরিক ও নিরাপত্তার বেশ কিছু পরিবর্তনের বিষয়ে সুপারিশ করেছেন তিনি।

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত