ইউক্রেনের খারকিভে রাশিয়ার হামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ১২:৪৬ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৭:৩৪

ইউক্রেনের খারকিভে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত ১৭ জন আহত হয়েছেন যাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় সময় মঙ্গলবার গভীর রাতে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে এ হামলা চালানো হয়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে। 

ইউক্রেনের আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিহুবভ বলেছেন, মঙ্গলবার গভীর রাতে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহরের কেন্দ্রে দুটি রুশ এস-৩০০ ক্ষেপণাস্ত্র দিয়ে ভবনগুলোতে হামলা চালানো হয়েছে। এ ঘটনার পর ১৪ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে তাদের মধ্যে দুই নারীর অবস্থা গুরুতর।

খারকিভের মেয়র ইহোর তেরেখভ বলেন, ক্ষেপণাস্ত্রগুলো যেখানে আঘাত করেছে সেখানে কোনও সামরিক অবকাঠামো নেই, সেখানে সাধারণ মানুষের বসবাস। তিনি বলেন, কমপক্ষে ১০টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। উদ্ধারকারী দলগুলো ধ্বংসস্তূপ থেকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। 

ইউক্রেনের জরুরি বিভাগ জানিয়েছে, একটি ক্ষেপণাস্ত্র  তিনতলা ভবনে আঘাত হানে যেখানে আগে একটি চিকিৎসা কেন্দ্র ছিল। খারকিভ ইউক্রেনের উত্তর-পূর্বে রাশিয়ার সীমান্ত থেকে মাত্র ৩০ কিমি দূরে অবস্থিত এবং ২০২২ সালের ফেব্রুয়ারিতে মস্কো দেশটিতে হামলা শুরুর পর থেকে প্রায়ই হামলার শিকার হয়ে আসছে খারকিভ।

ওই অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেছেন, তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।এদিকে খররকিভে হামলার বিষয়ে মস্কোর কাছ থেকে তাৎক্ষণিক কোনও মন্তব্য করা হয়নি।

আরও জানুন> উত্তর গাজায় আবারও হামলা

আরও জানুন>> পাকিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত