আসুন, শবে কদরে মহামারি থেকে রক্ষা পেতে প্রার্থনা করি: রাষ্ট্রপতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ মে ২০২১, ১১:০২ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১৫:২২

মহিমান্বিত রাত পবিত্র শবে কদর উপলক্ষে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে আন্তরিক মোবারকবাদ জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আসুন, পবিত্র লাইলাতুল কদরে সর্বশক্তিমান আল্লাহর দরবারে করোনা মহামারি থেকে রক্ষার জন্য প্রার্থনা করি। আল্লাহ যেন বাংলাদেশের জনগণসহ বিশ্ববাসীকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি দেন।

মহিমান্বিত লাইলাতুল কদর উপলক্ষে দেওয়া বাণীতে রাষ্ট্রপতি বলেন, ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শ আমাদের পাথেয়। তিনি বলেন, পবিত্র লাইলাতুল কদর মানবজাতির জন্য অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনী। এ রাত ‘হাজার মাসের চেয়েও উত্তম’। আল-কোরআন লাইলাতুল কদরে নাযিল হয়। আল্লাহতায়ালা বলেছেন, “আমি কদররাতে কোরআন নাযিল করেছি”। তাই মুসলিম উম্মাহর কাছে শবে কদরের গুরুত্ব, তাৎপর্য ও ফজিলত অত্যধিক। 

রাষ্ট্রপতি বলেন, আমাদের ক্ষণস্থায়ী জীবনে হাজার মাসের চেয়েও বেশি ইবাদতের নেকি লাভের সুযোগ এনে দেয় এই রাত। এই মহিমান্বিত রাত সকলের জন্য ক্ষমা, বরকত, সমৃদ্ধি ও কল্যাণ বয়ে আনুক, মহান আল্লাহর দরবারে এ মোনাজাত করি।

আবদুল হামিদ বলেন, আমরা এমন একটি সময়ে পবিত্র রমজান মাস পালন করছি, যখন বাংলাদেশসহ সারাবিশ্ব করোনাভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত। বিশ্বব্যাপী প্রতিদিন হাজার হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন এবং মারা যাচ্ছেন। 

তিনি বলেন, আমি পরম করুণাময় আল্লাহর কাছে অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি ও কল্যাণের জন্য প্রার্থনা জানাই। মহান আল্লাহ আমাদের মোনাজাত কবুল করুন। 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত