আসছে স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২ জানুয়ারি ২০২৪, ১৬:০৭ |  আপডেট  : ২২ মে ২০২৪, ২০:৫৬

স্যামসাংয়ের স্মার্টফোন গ্যালাক্সি এস২৪ সিরিজ লঞ্চ হতে বাকি আর কিছুদিন। এর আগেই ফাঁস হয়ে গেল দাম ও বিভিন্ন ফিচার সংক্রান্ত তথ্য। গ্যালাক্সি এস সিরিজের আগের ফোনগুলোর মতো দুর্দান্ত ক্যামেরা, প্রসেসর এবং পারফরম্যান্স পাওয়া যাবে এস২৪ সিরিজে। আগামী ১৭ জানুয়ারি এই সিরিজের ৩টি মডেল লঞ্চ হতে পারে।

এ মাসেই বাজারে আসতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজ। এই সিরিজের এবারের মডেলগুলো হলো– গ্যালাক্সি এস২৪, গ্যালাক্সি এস২৪‍+ এবং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা। এই সিরিজের অধীনে লঞ্চ করা 3টি স্মার্টফোনের  মধ্যে সবচেয়ে বিশেষ হবে Samsung Galaxy S24 Ultra।

গতবারের মতো এবারও মোবাইল ফোনে 200MP ক্যামেরা থাকবে। তবে এবার সিরিজটি AI এর সমর্থন পাবে কারণ এতে কোয়ালকমের সর্বশেষ চিপ দেওয়া হচ্ছে।স্মার্টফোনটিতে AI ফিচার থাকবে, স্যামসাং-এর নতুন সিরিজে, আপনি AI এর সমর্থন পাবেন এবং AI ইমেল লেখা, ফটো তৈরি করা এবং পাঠ্য অনুবাদ করার পাশাপাশি ভয়েস বোঝা ইত্যাদিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এর বাইরে Galaxy S24 Ultra-এর পিক ব্রাইটনেস 2600 nits এবং Gorilla Glass Victus 2 আছে, যা সত্যি হলে এই স্মার্টফোনটি iPhone 15 Pro Max এবং Google-এর Pixel Pro থেকেও ভাল হবে। 

৩টি বড় আপগ্রেড পাওয়া যাবে এই ফোনে , Galaxy S23 এর একটি দুর্দান্ত ক্যামেরা থাকা সত্ত্বেও, ফটোগুলি কখনও কখনও অতিরিক্ত স্যাচুরেটেড হয়ে যায় যার কারণে ফটোগুলির রঙগুলি আসল দেখায় না। Galaxy S24 Ultra-এ এই সমস্যাটি দূর করা হয়েছে এবং এতে আপনি উন্নত স্যাচুরেশন এবং শার্পনেস পাবেন। লিক্টর সন্ডেসিক্সের বরাত দিয়ে জেডনেটের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রিপোর্টে আরও বলা হয়েছে যে Samsung 8GB RAM সহ Galaxy S24 এবং 12GB RAM সহ S24 Plus লঞ্চ করতে পারে। যাইহোক, 8GB RAM একটি উপায়ে কম কারণ এতে AI বৈশিষ্ট্য থাকবে যার কাজ করার জন্য আরও RAM প্রয়োজন।

অফিসিয়াল লঞ্চ হতে এখনও কিছুদিন বাকি থাকলেও  গ্যালাক্সি ক্লাবের পক্ষ থেকে ছড়িয়েছে এই সিরিজের স্মার্টফোনের দাম। নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের বাজারমূল্য। গ্যালাক্সি এস২৪ সিরিজের দাম এস২৩ সিরিজের কাছাকাছি থাকতে পারে বলে জানা গেছে। এস২৪ সিরিজের ১২৮জিবি ভ্যারিয়েন্টের দাম থাকতে পারে ৮৯৯ ইউরো (বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৯ হাজার টাকা) এবং ২৫৬জিবি ভ্যারিয়েন্টের হতে পারে ৯৫৯ ইউরো (বাংলাদেশি মুদ্রায় যা ১ লাখ ১৬ হাজার টাকা)।

গ্যালাক্সি এস২৪‍+ সিরিজের ২৫৬জিবির দাম হতে পারে ১ হাজার ১৪৯ ইউরো (১ লাখ ৩৯ হাজার ৫৪০ টাকা)। আর টপ ভ্যারিয়েন্ট গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ফোনের ৫১২জিবি ফোনের দাম হতে পারে ১ হাজার ৫৬৯ ইউরো (১ লাখ ৯০ হাজার টাকার বেশি)। যদিও স্যামসাংয়ের পক্ষ থেকে কোনো তথ্য নিশ্চিত করা হয়নি।

এস২৪ সিরিজে থাকতে পারে একটি ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। এই ফোনে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর থাকতে পারে এবং তার সঙ্গে ৫এক্স জুম থাকার সম্ভাবনা রয়েছে। আইফোন ১৫ সিরিজের মতো এস২৪ সিরিজের ফোনেও থাকবে টেকসই টাইটানিয়াম বডি। 

স্যামসাং গ্যালাক্সি এস২৪ ফোনে ব্যবহার করা হতে পারে আকর্ষণীয় ৬ দশমিক ২ ইঞ্চির এফএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে। এস২৪‍+ ফোনে ৬ দশমিক ৭ ইঞ্চি এবং এস২৪ আল্ট্রা ৬ দশমিক ৮ ইঞ্চি কিউএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে। এ ছাড়া থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর।

এস২৪ সিরিজের ফোনে ইন্টারনাল স্টোরেজ শুরু হবে ৮জিবি ও ১২৮জিবি থেকে। এস২৪‍+ সিরিজে আবার ব়্যাম ও ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে ১২জিবি এবং ৫১২জিবি। টপ ভ্যারিয়েন্ট এস২৪ আল্ট্রাতে পাবেন সর্বোচ্চ ১২জিবি ব়্যাম এবং ১টিবি স্টোরেজ।

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত