আশুলিয়ায় ধাওয়া-পাল্টা ধাওয়া: পোশাকশ্রমিক ও শিল্প পুলিশের এএসপি আহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ নভেম্বর ২০২৩, ১৬:৩১ |  আপডেট  : ১০ মে ২০২৪, ১৩:৫০

ফাইল ছবি

শিল্পাঞ্চল আশুলিয়ার বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের নরসিংহপুর ও নিশ্চিন্তপুর এলাকায় বিক্ষোভরত শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন পোশাকশ্রমিক ও শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) এবিএম রশিদুল বারী আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটে।

আহত হয়ে আশুলিয়া নারী ও শিশু হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন আরিফ নামে হা-মীম গ্রুপের একজন শ্রমিক। তিনি বলেন, সকালে আমরা কারখানায় কাজ করছিলাম। ১০টার দিকে বাইরে অন্যান্য কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে কর্তৃপক্ষ আমাদের কারখানা ছুটি ঘোষণা করে। পরে কারখানা থেকে বের হওয়ার পথে বিক্ষোভরত শ্রমিকদের ছোড়া ইট এসে আমার মাথায় লাগে। এ ছাড়াও আরও কয়েকজন শ্রমিকও সামান্য আহত হয়েছেন। পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

ঘটনাস্থলে উপস্থিত ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, সকালে নরসিংহপুর এলাকায় হা-মীম গ্রুপের শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে বিক্ষোভ শুরু করলে টিয়ার শেল, রাবার বুলেট নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আশুলিয়ায় শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, বিক্ষুব্ধ শ্রমিকদের ছোড়া ইটে এসএসপি রশিদুল বারী আহত হয়েছেন। তিনি হাসপাতালে আছেন।

এই সময় শ্রমিক-পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ায় স্থানীয় এক সাংবাদিকও আহত হয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত