আরও কমবে তাপমাত্রা, বৃষ্টি কবে জানাল আবহাওয়া অফিস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৪, ১১:৪৫ |  আপডেট  : ২২ মে ২০২৪, ১০:৫১

 কনকনে ঠাণ্ডা, ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় জুবুথুবু জনজীবন। ঘন কুয়াশার কারণে দিন ও রাতের তাপমাত্রা কমছে। আর উত্তরাঞ্চলে তো চলছে মৃদু শৈত্যপ্রবাহ। তবে আবহাওয়া অফিস বলছে, ১৮ জানুয়ারির আশেপাশে দেশজুড়ে অস্থায়ীভাবে দমকা হাওয়া ও ঝড়ো বাতাসসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। এরপর আরও কমবে তাপমাত্রা।

তবে ফেব্রুয়ারি থেকে কমতে শুরু করবে শীত, বাড়বে সারাদেশের তাপমাত্রা। শনিবার (১৩ জানুয়ারি) রাজধানী ঢাকার তাপমাত্রা ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ৮.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

তবে সামগ্রিকভাবে এ বছর শীতের তীব্রতা কম রয়েছে। আগামী আরও দু’দিন এমন পরিস্থিতি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। ১৮ ও ১৯ তারিখে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে তারা।

এদিকে কুয়াশার চাদরে ঢাকা পড়েছে বেশিরভাগ জেলা। মেঘাচ্ছন্ন আকাশে দেখা মিলছে না সূর্যের। কোথাও কোথাও কুয়াশা ভেদ করে সূর্যের দেখা মিললেও, তাতে নেই কোনো উত্তাপ। তাপমাত্রার পারদ নেমেছে এক অঙ্কের ঘরে।

অন্যদিকে গরম কাপড়ের অভাবে বিপাকে ছিন্নমূল, হতদরিদ্র মানুষ। শীতের সাথে পাল্লা দিয়ে বাড়ছে, শীতজনিত রোগব্যাধি। হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের বেশিরভাগই বয়স্ক ও শিশু।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত