আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্বে বাঁধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১৬ |  আপডেট  : ৩ মে ২০২৪, ২১:১৬

বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি হওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

রেহানা মরিয়ম নূর’ সিনেমা দিয়ে দেশীয় এবং আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ব্যাপক খ্যাতি এবং প্রশংসা পান আজমেরী হক বাঁধন। গত বছর ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ এ জুরি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন এই অভিনেত্রী। গতবছর বলিউডেও অভিষেক ঘটে তার। বিশাল ভরদ্বাজের সিনেমা ‘খুফিয়া’তে অভিনয় করেও নজর কাড়েন বাঁধন। এর বাইরে আমাদের দেশে ‘গুটি’ নামক ওয়েব সিরিজে দুর্দান্ত অভিনয় করে প্রশংসা এবং আলোচনায় ছিলেন তিনি।

ক্যারিয়ারের সেরা সময় পার করা এই অভিনেত্রী এবার সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি সদস্য হিসেবে জায়গা করে নিয়েছেন। এই চলচ্চিত্র উৎসবটি কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে শুরু হবে ২৯ ফেব্রুয়ারি এবং চলবে ৭ মার্চ পর্যন্ত। এই চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে ৫০টিরও বেশি দেশের দুই শতাধিক চলচ্চিত্র। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই।

জানা যায়, এই চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে পঞ্চাশটির বেশি দেশের দুই শতাধিক চলচ্চিত্র। প্রতিযোগিতা বিভাগে থাকা চলচ্চিত্রগুলো থেকে সেরা কাজ বাছাই করতে প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম। বাঁধন ও তার জুরিবোর্ড উৎসবের এশিয়ান সিনেমা কমপিটিশন সেকশনে থাকা চলচ্চিত্রগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন।

এই বিভাগটি ছাড়াও উৎসবে ভারতীয় ও কান্নাড়া চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে। আর অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়া ভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

এ প্রসঙ্গে বাঁধন বলেন, ‘বিচারকার্য খুব কঠিন জিনিস। তবে এটি আমার জন্য নতুন একটি অভিজ্ঞতা। রেহানা মরিয়ম নূর নিয়ে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে ঘুরেছি, উৎসবে কাজ নিয়ে ঘোরার মধ্যে একটা আনন্দ আছে। এবার বিচারকের দায়িত্বে যাচ্ছি, রোমাঞ্চ কাজ করছে।’

স্বাভাবিকভাবেই অভিনেত্রী হিসেবে বাঁধনের জন্য এটি সম্মানের তো বটেই এমনকি আমাদের দেশের জন্যও এই অর্জন গর্বের এবং আনন্দের। 

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত