আদালতের কাঠগড়ায় ওসি প্রদীপের ফোনালাপ, পুলিশের ৪ সদস্য প্রত্যাহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২১, ১৩:০৯ |  আপডেট  : ৬ মে ২০২৪, ২১:০২

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের সময় কাঠগড়ায় বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশের মোবাইল ফোনে কথা বলার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় দায়িত্ব অবহেলার কারণে এক এসটিআইসহ চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২৫ আগস্ট) সকালে কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

গত সোমবার কক্সবাজার জেলার দায়রা জজ আদালতে সিনহা হত্যা মামলার প্রথম দিনের সাক্ষ্যগ্রহণ চলছিল। এ সময় সাক্ষ্য দিচ্ছিলেন মামলার বাদী সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। তিনি সিনহা হত্যার ঘটনার বর্ণনা আদালতে উপস্থাপন করছিলেন।

তখন বিচারের কাঠগড়ায় দাঁড়িয়ে ছিলেন ১৫ আসামি। তাদের মধ্যে ছিলেন টেকনাফ থানার বহিষ্কৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস। দুপুর ১২টার দিকে প্রদীপ কুমারকে কাঠগড়ায় বসে মোবাইল ফোনে কথা বলতে দেখা যায়। এ সময় কয়েকজন ব্যক্তি আশপাশে দাঁড়িয়ে ছিলেন। অবসরপ্রাপ্ত মেজর সিনহাকে গুলি করে হত্যা মামলার অন্যতম প্রধান আসামি প্রদীপ।

মঙ্গলবার (২৪ আগস্ট) রাতে কক্সবাজার কোর্ট পুলিশের ওসি চন্দন কুমার দের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি অবহিত নন বলে জানান। তিনি বলেন, ‘আমাদের দায়িত্ব হচ্ছে আসামিকে আদালতে নিয়ে আসা। সেখানে কেউ অগোচরে কথা বলেছে কি-না আমি বলতে পারবো না।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত