আদমদীঘির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রদর্শিত হচ্ছে ড্রপডাউন ব্যানার

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ২ আগস্ট ২০২১, ১৯:১৪ |  আপডেট  : ১২ মে ২০২৪, ১৩:০৪

জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারের সিদ্ধান্তের আলোকে বগুড়ার আদমদীঘি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রদর্শিত হয়েছে বিশাল আকৃতির ‘ড্রপডাউন ব্যানার’। আদমদীঘি শিক্ষা অফিস ও আদমদীঘি মাধ্যমিক শিক্ষা অফিস থেকে প্রতিটি প্রাথমিক, মাধ্যমিক ও  মহাবিদ্যালয়ে পাঠানো এক চিঠিতে জাতীয় শোক দিবসের এই কর্মসূচি সহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু সংশ্লিষ্ট ২৬টি নির্বাচিত বই সংরক্ষণ করারও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া আগামী ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের দিন সকল শিক্ষকমন্ডলীকে স্বস্ব প্রতিষ্ঠানে উপস্থিত থাকার কথা বলা হয়েছে। তাছাড়া অনলাইন ক্লাস নেওয়ার উপর গুরুত্ব আরোপ করা হয়েছে।

আদমদীঘি উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৯৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচির আলোকে ড্রপডাউন পতাকা টাঙানো হয়েছে। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজীবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী সকল শিক্ষা প্রতিষ্ঠানে এই ড্রপডাউন বিশাল আকৃতির ব্যানার টাঙানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

আদমদীঘি উপজেলা সহকারী শিক্ষা অফিসার সুভাষ চন্দ্র পাল মুঠোফোনে আদমদীঘি উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে ড্রপডাউন ব্যানার প্রদর্শন করার বিষয়টি নিশ্চিত করেন।

সান্তাহার এসএমআই একাডেমী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরসেদা খানম বলেন,‘যদিও লকডাউনের কারণে স্কুল বন্ধ, তারপরও জাতীয় শোক দিবসের সরকারি কর্মসূচির আলোকে স্কুলে ড্রপডাউন ব্যানার টাঙানো হয়েছে। আমরা পুর্বেই বঙ্গবন্ধুর উপর সংশ্লিষ্ট নির্বাচিত বই সংগ্রহ করেছি।’

আদমদীঘি রহিম উদ্দীন ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান বলেন, ‘জাতীয় শোক দিবস উপলক্ষে ড্রপডাউন ব্যানার আমরা আমাদের প্রতিষ্ঠানে টাঙিয়েছি। স্বাস্থ্যবিধি মেনে জাতীয় শোক দিবস পালন করা হবে।’

আদমদীঘি মাধ্যমিক শিক্ষা অফিসার মাহবুবুল হোসেন বলেন, লকডাউনের কারনে সব স্কুল-কলেজ বন্ধ। তারপরও আমি নিজে মাধ্যমিক ও কলেজগুলিকে ফোন করে জাতীয় শোক দিবস উপলক্ষে ড্রপডাউন ব্যানার প্রদর্শন করার ব্যাপারে নির্দেশ দিয়েছি। আশা করছি শতভাগ স্কুল-কলেজ, মাদ্রাসা কর্মসূচিটি পালন করেছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত