ইউপি চেয়ারম্যান ভারত ভ্রমনে

আদমদীঘিতে ১০ টাকা কেজির চাল পাচ্ছে না তের শ’ দরিদ্র মানুষ

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ

প্রকাশ: ৬ এপ্রিল ২০২২, ১৭:৫১ |  আপডেট  : ৯ মে ২০২৪, ১৪:৩৭

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান স্বপরিবারে রয়েছেন ভারত ভ্রমনে। এ কারণে ১০টাকা কেজি দরের খাদ্য বান্ধব কর্মসুচির চাল সময়মত পাচ্ছে না ১৩ শতাধিক তালিকাভুক্ত হতদরিদ্র মানুষ। আশ্চর্যজনক ঘটনাটি ঘটেছে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নে। পবিত্র রমজান মাসে দুর্মুল্যের বাজারে হাট-বাজার থেকে উচ্চ মূল্যে চাল কিনতে গিয়ে দিশেহারা হয়ে পড়েছেন বিপুল সংখ্যক হতদরিদ্র জনগোষ্টি। 

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ওয়াদা হিসাবে খাদ্য বিভাগ তালিকাভুক্ত কার্ডধারী হতদরিদ্র মানুষের মাঝে ১০ কেজি দরে প্রতি মাসে ৩০ কেজি করে সিদ্ধ চাল বিতরণ করে আসছে দীর্ঘ দিন থেকে। আদমদীঘি উপজেলায় ছয় ইউনিয়নে সাড়ে আট হাজার কার্ডধারী রয়েছে। এর মধ্যে সান্তাহার ইউনিয়নে কার্ডধারীর সংখ্যা ১৩ শ’ ১৬। এসব কার্ডধারীর জন্য সান্তাহার ইউনিয়নের দমদমা গ্রামীণ বাজার এবং হেলালিয়া হাট পয়েন্টে দুইজন ডিলার নিয়োগ করা আছে। চলতি এপ্রিল মাসের চার তারিখ থেকে উপজেলার চাঁপাপুর, কুন্দুগ্রাম, নসরতপুর, আদমদীঘি সদর এবং ছাতিয়ানগ্রাম ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসুচির চাল বিতরণ শুরু করা হয়েছে। কিন্তু বাদ রয়েছে সান্তাহার ইউনিয়ন। বুধবার পাওয়া এমন খবরের সত্যতা জানতে ওই দুই ডিলারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তারা ঘটনার সত্যতা স্বীকার করেন। 

আদমদীঘি উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কে,এম, গোলাম রব্বানি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইউনিয়ন খাদ্য বান্ধব কমিটির সভাপতি চেয়ারম্যান। ফলে তাদের ওজর-আপত্তি ও অভিযোগ আমলে নেয়ার বিধান রয়েছে। সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি দেশে না থাকায় ডি/ও দেওয়া হয়নি। 

উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায় বলেন, সান্তাহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি চিকিৎসাজনিত কারনে ভারতে যাওয়া বিষয়ে বগুড়া জেলা প্রশাসক বরাবরে আবেদন দিয়ে গেছেন। বিষয়টি আমাকেও অবহিত করা হয়েছে। তিনি আরো বলেন, যেহেতু ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নামে ১০ টাকা কেজির খাদ্য বান্ধব এবং বিনা মূল্যের ভিজিডি কর্মসুচির চালের ডি/ও দেওয়ার আইন রয়েছে। সেহেতু সান্তাহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেশে না থাকায় ডি/ও দেওয়া হয়নি। তিনি ফিরে এসে চাইলে তবেই দেওয়া হবে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত