আদমদীঘিতে প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ শিক্ষক উপস্থিতি 

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ 

প্রকাশ: ২৫ আগস্ট ২০২১, ১৯:৫০ |  আপডেট  : ৯ মে ২০২৪, ১৬:০৬

বগুড়ার আদমদীঘির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতভাগ শিক্ষক গতকাল বুধবার থেকে স্কুলে যোগদান শুরু করেছে। করোনা মহামারি শুরুর ৫৩৫তম দিনে এই স্তরের শিক্ষকরা তাঁদের স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ উপস্থিত হয়েছে বলে জানা গেছে। এর মধ্যে দেড় বছর ধরে বন্ধ থাকার পর ধীরে ধীরে খোলার দ্বার উন্মুক্ত হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান গুলোর। স্বাধীনতার পর এই প্রথম এই স্তরসহ শিক্ষা ক্ষেত্রে সকল স্তরের শিক্ষক-কর্মচারীরা প্রথম দীর্ঘ স্থায়ী ছুটি ভোগ করেছে। 

আদমদীঘি উপজেলার প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, উপজেলার ৯৮টি প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ শিক্ষকবৃন্দ উপস্থিত হয়েছে। একই সঙ্গে করোনা ও ডেঙ্গু প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার-পরিচ্ছন্ন রাখারও নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এক সপ্তাহের মধ্যে প্রতিটি বিদ্যালয় পরিদর্শন করার নির্দেশনা দেয়া হয়েছে। তাছাড়া ওয়ার্কসীট বিতরণ শতভাগ নিশ্চিতকরণ ও যাচাই করতে হবে। এ ছাড়া শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতির অংশ হিসেবে প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লক ঠিক করার জন্য দ্রুত নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ঘুরে দেখা যায়, প্রতিটি স্কুলে শতভাগ শিক্ষক উপস্থিত হয়েছে। এব্যাপারে উপজেলা সাগরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদুল ইসলাম বলেন, আমাদের বিদ্যালয়ে আগে থেকেই যাওয়া-আসা আছে। এছাড়া অ্যাসাইন্টের কাজ চলছে। প্রতিটি শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে ওয়ার্কশীট বিতরণ করা হচ্ছে এবং সকল সহকারি শিক্ষক সহ আমরা সকাল ৯ টায় স্কুলে উপস্থিত হয়েছি।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামসুল ইসলাম দেওয়ান বলেন, উপজেলার ৯৮টি বিদ্যালয়ে শতভাগ শিক্ষক উপস্থিত হয়েছেন। শিক্ষকরা নিয়মিত অ্যাসাইমেন্ট দেওয়া এবং তা নেওয়ার কাজ চালিয়ে যাবেন । 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত