দলিল লেখকদের কর্মবিরতি

আদমদীঘিতে দলিল লেখক সমিতির সাথে সাব রেজিষ্ট্রারের অসৌজন্য আচরনের অভিযোগ 

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১৮:৪০ |  আপডেট  : ৬ সেপ্টেম্বর ২০২৪, ২২:০৫

বগুড়ার আদমদীঘি উপজেলার দলিল লেখক সমিতির নেতাদের সাথে নতুন যোগদানকারি সাব রেজিষ্ট্রারের অসৌজন্য অশোভণ আচরনের অভিযোগে সাব রেজিষ্ট্রী অফিসের দলিল লেখকরা কর্মবিরতি পালন করেছেন। ফলে বুধবার (১০ জুলাই) দলিল রেজিষ্ট্রী করতে আশা শতশত দলিল দাতা ও গ্রহিতা দুর্ভোগের শিকার হয়ে ফিরে গেছেন। এতে সরকার বিপুল পরিমার রাজম্ব আদায় থেকে বঞ্চিত হলেন।

জানাযায়, গত রোববার (৭ জুলাই) আদমদীঘি উপজেলায় সাব রেজিষ্ট্রার হিসাবে মুদ্দচ্ছির হাসান যোগদান করেন। তিনি যোগদান করার পরদিন গত সোমবার তার সাথে দলিল লেখকদের মতবিনিময়ের জন্য দিন ধার্য করে নোটিশের দেন। কিন্ত সাব রেজিষ্ট্রারের দেয়া সময় মতে দলিল লেখক সমিতির নেতৃবর্গ অফিসে উপস্থিত হতে পারেননি। পরদিন গত মঙ্গলবার (৯ জুলাই) সকালে দলিল লেখকরা নতুন সাব রেজিষ্ট্রারের সাথে সাক্ষাৎ করতে অফিস যান। দলিল লেখক সমিতির সভাপতি আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইন জানান, মঙ্গলবার দিন সদ্য যোগদানকারি সাব রেজিষ্ট্রারের নিকট সাক্ষাৎ করতে গেলে তিনি ক্ষিপ্ত হয়ে কেন তার দেয়া সময় ও দিনে আসেননি। এ নিয়ে সভাপতিকে অকথ্য ভাষায় কথাবর্তা বলা, অসৌজন্য আচরণ করে দলিল লেখকদের লাইসেন্স বাতিলসহ নানা হুমকি দেন। এ নিয়ে সাব রেজিষ্ট্রারের সাথে দলিল লেখকদের বাতবিতন্ডার পর দলিলরা অফিস ত্যাগ করে চলে আসেন। এদিকে সাব রেজিষ্ট্রার দলিল লেখকদে সাথে অশোভন আচরন ও তাদের লাইসেন্স বাতিল করার হুমকি দেয়ায় দলিল লেখক সমিতির সিদ্ধান্ত অনুয়াযী তারা বুধবার ( ১০জুলাই) কর্মবিরতি পাণ করেন এবং নতুন যোগদানকারি সাব রেজিষ্ট্রারের সুষ্ট ব্যবস্থা গ্রহনের দাবীতে সবাই বগুড়া জেলা সাব রেজিষ্ট্রার অফিসে যান। ফলে ওইদিন কোন দলিল লেখা সম্বব হয়নি। দলিল রেজিষ্ট্রী না হওয়ায় শতশত দলিল দাতা ও গ্রহিতারা দলিল করতে না ফিরে যান। ফলে সরকার বিপুল পরিমান রাজস্ব আদায় থেকে বঞ্চিত হলেন। 

আদমদীঘি উপজেলায় সাব রেজিষ্ট্রার হিসাবে নতুন যোগদানকারি সাব রেজিষ্ট্রার মুদ্দাচ্ছির হাসান বলেন, দলিল লেখকদের সাথে তার মতবিনিময়ের জন্য ডাকা হয়েছিল। তাদের সাথে কোন অসৌজন্য আচরন কিংবা হুমকি দেয়া হয়নি। তারাই দলিল রেজিষ্ট্রী করতে আসেননি। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত