অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জিতে নিল ভারত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০০ |  আপডেট  : ২৩ মে ২০২৪, ১৬:১১

শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১১ রান। এক বল বাকি থাকতেই জয় তুলে মাঠ ছাড়েন হার্দিক পান্ডিয়া ও দিনেশ কার্তিক। এতে করে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ এ জিতে নিল ভারত। 

রোববার (২৫ সেপ্টেম্বর) হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামের ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। খেলাটি সরাসরি দেখায় স্টার স্পোর্টস ১ ও টি স্পোর্টস।

অস্ট্রেলিয়ার দেয়া লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে দলীয় ৫ রানেই লোকেশ রাহুলকে হারায় ভারত। এরপর উইকেটে এসে অধিনায়ক রোহিতের সঙ্গে জুটি বাঁধেন কোহলি। দুজনের গড়েন ২৫ রানের জুটি। ব্যক্তিগত ১৭ রান করে বিদায় নেন রোহিত। তৃতীয় উইকেটে শুরুর সে ধাক্কা সামাল দেন কোহলি ও সূর্যকুমার যাদব। দুজনে অজি বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন। 

এ ‍দুজন তৃতীয় উইকেটে গড়েন ১০৪ রানের জুটি। দলীয় ১৩৪ রানে সূর্যকুমার বিদায় নিলে ভাঙে জুটি। তার আগে সূর্য ৩৬ বলে ৫ ছয় ও সমান চারে করেন ৬৯ রানের ইনিংস। জয় থেকে ৫ রান দূরে থাকতে বিদায় নেন বিরাট কোহলি। তার আগে তিনি হার্দিক পান্ডিয়ার সঙ্গে গড়েন ৪৮ রানের গুরুত্বপূর্ণ জুটি। বিদায়ের আগে কোহলি ৪ ছয়  ও ৩ চারে ৪৮ বলে করেন ৬৩ রান। শেষ পর্যন্ত পান্ডিয়া ১৬ বলে ২৫ রান ও ১ বলে ১ রান করে অপরাজিত মাঠ ছাড়েন দিনেশ কার্তিক। অস্ট্রেলিয়ার হয়ে স্যামস ২টি, জস হ্যাজেলউড ও প্যাট কামিন্স একটি করে উইকেট লাভ করেন। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৪৪ রান সংগ্রহ করে ফিঞ্চ ও গ্রিন। এরপর ফিঞ্চ ৭ রান করে অক্ষর প্যাটেল শিকার হলে ভাঙে জুটি। দলীয় ৬২ রানে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন গ্রিন। তার আগে ২১ বলে ৩ ছয় ও ৭ চারে ৫২ রান করেন। এরপর দ্রুতই উইকেট হারাতে থাকে অজিরা। দলীয় ৭৫ রানে ম্যাক্সওয়েল ও ৮৪ রানে স্টিভেন স্মিথ বিদায় নেন। 

পঞ্চম উইকেটে জস ইংলিশ ও টিম ডেভিড দলকে এগিয়ে নেন। দলীয় ১১৫ রানে ইংলিশ ২৪ রান করে বিদায় নেন। এর দুই রান পর আউট হয় ম্যাথু ওয়েড। দলীয় ১৮৫ রানে সপ্তম উইকেট হিসেবে আউট হন টিম ডেভিড। তার আগে তিনি ২৭ বলে ৪ ছয় ও ২ চারে ৫৪ রানের ইনিংস খেলেন।

ভারতের হয়ে অক্ষর প্যাটেল ৩টি, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও হার্শাল প্যাটেল একটি করে উইকেট লাভ করেন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত