অসহায় প্রাণীদের পাশে জ্যাকলিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৮ মে ২০২৩, ১৩:১৮ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ১১:১২

বাংলাদেশের মতো ভারতের বিভিন্ন রাজ্যেও এখন তীব্র গরম অনুভূত হচ্ছে। গরমে হাঁসফাঁস করছেন মানুষ। শুধু মানুষ নয়, প্রাণীকুলও গরমে কাহিল। গরমে প্রাণীদের একটু প্রশান্তি দিতে রাস্তার পাশে পানিভর্তি পাত্র রাখছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। পরে এ কার্যক্রমের ছবি ও ভিডিও শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। প্রাণীপ্রেমী হিসেবে আগে থেকেই পরিচিত তিনি।

মানবিক এই কাজের ভিডিও ও ছবি শেয়ার করে অন্যদেরও এ ধরনের কাজ করতে উৎসাহী করছেন। ভিডিওতে জ্যাকুলিনকে দেখা যায়, একটি মাটির পাত্রে পানি ভর্তি করে রাস্তার পাশে রেখে আসতে।

যাতে গ্রীষ্মের গরমে হাঁসফাঁস করা রাস্তার প্রাণী, পাখি পানি খেতে পারে, গা ভিজিয়ে নিজেকে শীতল করার সুযোগ পায়।

ইনস্টাগ্রামে শেয়ার করা সেই পোস্টের ক্যাপশনে তিনি লিখেন, ‘এই গ্রীষ্মের গরমে নিঃসঙ্গ প্রাণীদের শীতল হতে সাহায্য করবে পানির পাত্রগুলো। আমি অনুরোধ করছি, আপনারা যাঁরা পারবেন স্থানীয় কুমোর থেকে মাটির পাত্র বানিয়ে পানিসহ বাড়ির বাইরে রাখুন। প্রতিদিন পানি দিয়ে এই মাটির পাত্রগুলো পূর্ণ করে দিন।’

অভিনেতার এই কাজকে ভক্তরাও সমর্থন করছেন। মন্তব্যের ঘরে তাঁর এই কাজকে উৎসাহ দিতে তাঁর প্রশংসা করছেন অনেকেই। সম্প্রতি জ্যাকুলিন অমৃতসরে তাঁর পরবর্তী ছবি ‘ফতেহ’-এর শুটিং শেষ করেছেন। বৈভব মিশ্র পরিচালিত সাইবার ক্রাইমভিত্তিক এই সিনেমায় সোনু সুদের বিপরীতে অভিনয় করছেন তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত