অবৈধ সম্পদ অর্জনের দায়ে ২মাদক কারবারির বিরুদ্ধে ৩ মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ জানুয়ারি ২০২৪, ১৩:৩৩ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৭:০৫

তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কক্সবাজারের দুই মাদক কারবারির বিরুদ্ধে পৃথক তিন মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ে মামলা তিনটি দায়ের করা হয়েছে। 

সংস্থাটির সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন ও উপসহকারী পরিচালক আসিফ আরাফাত বাদী হয়ে মামলাগুলো দায়ের করেছেন বলে বুধবার (৩ জানুয়ারি) নিশ্চিত করা হয়েছে।

দুদকের দায়ের করা প্রথম মামলায় কক্সবাজারের মাদক কারবারি মো. শাহজাহান আনসারীর বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিল না করা এবং ২ কোটি ৯৭ লাখ ৪৫ হাজার ৪৬৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। দুদকের অনুসন্ধানে অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পাওয়ায় ২০২০ সালের অক্টোবর ও নভেম্বরে দুই দফায় সম্পদের হিসাব চেয়ে নোটিশ দিলেও হিসাব দুদকে জমা দেননি শাহজাহান। অন্যদিকে অনুসন্ধান পর্যায়ে শাহজাহানের নামে ৩ কোটি ৭৯ লাখ ২৮ হাজার টাকার সম্পদের প্রমাণ পাওয়া যায়। যার মধ্যে তার আয়ের সব উৎস হিসাব করে ৮১ লাখ ৮২ হাজার ৬৩৮ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া যায়। অর্থাৎ ২ কোটি ৯৭ লাখ ৪৬৭ টাকার সম্পদের কোনো বৈধ উৎস মেলেনি।

দ্বিতীয় মামলায় মাদককারবারি শাহজাহান ও তার স্ত্রী জিগারুননেছা জিনিয়াকে আসামি করা হয়েছে। যেখানে ৪১ লাখ ২৫ হাজার ৩৯০ টাকার সম্পদের তথ্য গোপন ও ৮৫ লাখ ১৫ হাজার ৬২৫ টাকার অবৈধ সম্পদের অভিযোগ আনা হয়েছে। এই মামলায় স্ত্রী জিনিয়াকে প্রধান আসামি ও শাহজাহানকে সহযোগী আসামি করা হয়েছে।  

আর মাদক কারবারি আব্দুল গণির বিরুদ্ধে  ৩১ লাখ ৩০ হাজার ৮০২ টাকার সম্পদের তথ্য গোপন ও স্থাবর-অস্থাবরসহ ৯৭ লাখ ২২ হাজার ৮০২ টাকার অবৈধ সম্পদের অভিযোগে দুদকের উপসহকারী পরিচালক আসিফ আরাফাত বাদী হয়ে তৃতীয় মামলাটি দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাগুলো করা হয়েছে।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত