অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে সরকারি লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:২৩ |  আপডেট  : ১ মে ২০২৪, ১০:৩৬

২০২২ সালে এইচএসসি পরীক্ষায় ৯৩ জন শিক্ষার্থী জিপিএ পেয়ে অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে সরকারি লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজ। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবার এইচএসসিতে মোট অংশ নেয় ৫৫৫ জন। এরমধ্যে পরীক্ষায় কৃতকার্য হয়েছে ৫৪৮ জন। এবার পাশের হার ৯৮.৭৪ শতাংশ।

এইচএসসিতে সরকারি লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজটি এবার মুন্সিগঞ্জ জেলার সরকারি কলেজ সমূহের মধ্যে প্রথম হয়েছে এবং জেলার সকল কলেজের মধ্যে দ্বিতীয় হয়েছে।
মুন্সিগঞ্জ জেলার কলেজ সমূহের মধ্যে প্রথম হয়েছে খান মেমোরিয়াল কলেজ। কলেজটি থেকে পরিক্ষায় অংশগ্রহণ করে ৪৭ জন। সবাই কৃতকার্য হয়েছে অর্থ্যাৎ পাশের হার শতভাগ। 

গৌরবোজ্জ্বল সাফল্যে সরকারি লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজ অভিভাবকদের কাছে ক্রমশ আকর্ষণীয় হয়ে উঠেছে। করোনা-উত্তর এইচএসসির আনন্দঘন সাফল্যে শিক্ষার্থী-অভিভাবক সকলেই উচ্ছ্বসিত ও আবেগাপ্লুত।

ফলাফল প্রকাশোত্তর প্রতিষ্ঠানের প্রিন্সিপাল মোজাম্মেল হক এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, বিগত একাধিক বছর করোনার ভয়ংকর বিপর্যয়ের মধ্য দিয়ে আমাদের পার হতে হয়েছে। জীবনের ঝুঁকির মধ্যেও আমরা প্রতিষ্ঠানের পড়াশোনার ধারাকে অব্যাহত রেখেছি। কিছুতেই পরীক্ষার্থীদের ঝিমিয়ে পড়তে দেইনি। তারই ফলশ্রুতি আজকের এই অর্জন। আল্লাহর কাছে অশেষ শুকরিয়া।

প্রিন্সিপাল মোজাম্মেল হক

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল আউয়াল উত্তীর্ণ শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করে বলেন, শিক্ষকদের আপ্রাণ চেষ্টা ও অভিভাবকদের নিয়মিত তদারকির ফলেই ছেলে-মেয়েরা এইচএসসি পরীক্ষায় আশাব্যাঞ্জক ফল অর্জন করেছে।

বিজ্ঞান শাখার গোল্ডেন A+ প্রাপ্ত শিক্ষার্থী তাসমীম তমাল আনন্দ উচ্ছ্বাস ব্যক্ত করার সাথে সাথে বলে, অর্জিত ফলাফলে আমি খুবই সন্তুষ্ট এবং আমার ভালো রেজাল্টের জন্য আমি শিক্ষকদের কাছে চিরকৃতজ্ঞ।

বিজ্ঞাপন

জনৈক অভিভাবক বলেন, পড়াশোনা ও রেজাল্টে সরকারি লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজ পর্যায়ক্রমে ভাল ফলাফল করছে। এজন্য শিক্ষকদের ভুমিকা অপরিসীম। বিশেষ করে প্রিন্সিপাল মোজাম্মেল হকের  দক্ষতার বহিঃপ্রকাশ লৌহজং সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের আজকে রেজাল্ট।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত