মানিকগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ সেপ্টেম্বর ২০২২, ১৪:৪৬ |  আপডেট  : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২২:০৭

ফাইল ছবি

মানিকগঞ্জে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপির তিন কর্মীকে আটক করেছে পুলিশ।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে আনন্দ র‍্যালিতে অংশগ্রহণ করতে আসা বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা চালান ছাত্রলীগের কর্মীরা।

আহতদের মধ্যে ইনডিপেনডেন্ট টেলিভিশনের রিপোর্টার মঞ্জুর রহমান ও বাংলা নিউজের সাজিদুর রাসেল রয়েছেন। বাকি আহত পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের নাম ও পরিচয় জানা যায়নি।

জেলা বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জে দলীয় কার্যালয়ের সামনে আজ বেলা ১১টার দিকে আলোচনা সভার আয়োজন করেন দলীয় নেতা-কর্মীরা। তাই সকালে প্রথমে তাঁরা শহরের আশপাশে অবস্থান নিয়ে দলীয় কার্যালয়ে আসার প্রস্তুতি নেন। এ সময় সকাল সাড়ে ৯টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশি সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলামের নেতৃত্বে ছাত্রলীগের কয়েক শ কর্মী ভাষা শহীদ রফিক চত্বরে উপস্থিত হন। পরে লাঠিসোঁটা নিয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে স্লোগান দিয়ে শহরে বিক্ষোভ মিছিল করেন। শহরে বেশ কিছুক্ষণ অবস্থান নিয়ে সাড়ে ১০টার দিকে চলে যান তাঁরা।

এদিকে, বেলা ১১টার দিকে শহরের সেওতা এলাকা থেকে বিএনপির কয়েক শ নেতা-কর্মী মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় খালপাড় মোড়ে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা মিছিল এগিয়ে নিয়ে যাওয়া চেষ্টা করেন। এ সময় মিছিলের পেছন দিকে থেকে পুলিশকে লক্ষ্য করে বিএনপির নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে বিএনপির নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশও প্রথমে লাঠিপেটা, পরে টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনার পর সেওতা শহীদ তুজ সড়কের পূর্বপাশে পুলিশ ও উত্তর পাশে বিএনপির নেতা-কর্মীরা অবস্থান নেন। আধা ঘণ্টা পর দুপুর ১২টার দিকে বিএনপির নেতা-কর্মীরা ঘটনাস্থল থেকে চলে গেলে পরিস্থিতি শান্ত হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ কবীর জিন্নাহ বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিন দিন আগে পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ লাঠিপেটা ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মী আহত ও কয়েকজনকে ধরে নিয়ে গেছে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে দুপুর দেড়টার দিকে বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হবে।’ 

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো কিছু জানানো হয়নি। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত