রাজপথে ঝরা রক্তের মধ্য দিয়ে গণতন্ত্র ফিরে পাবে: ফখরুল

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৩০ মে ২০২২, ১৩:৪৭ |  আপডেট  : ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:১০

গণতন্ত্র ফিরিয়ে আনতে দেশের মানুষ সংগ্রামে নেমেছে, ইতোমধ্যে রাজপথে রক্ত ঝরেছে; এর মধ্য দিয়ে এই দেশ গণতন্ত্র ফিরে পাবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৩০ মে) শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাজার জিয়ারত ও ফাতেহা পাঠ করা হয়।

‘বিএনপি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে, ঢাবিতে লাশ ফেলার চেষ্টা করছে’ আওয়ামী লীগ নেতাদের এই মন্তব্যের জবাবে ফখরুল বলেন, আজকাল তারা (আওয়ামী লীগ) এই সমস্ত কথাবার্তা বলে জনগণকে বিভ্রান্ত করতে চায়। জনগণের দৃষ্টি অন্য দিকে নিতে চায়। 

কোনো ভয়ভীতি আমাদেরকে দমন করতে পারবে না উল্লেখ করে ফখরুল বলেন, বাংলাদেশের মানুষকে দমাতে পারবে না। আমরা জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক উপায়ে জোর করে ক্ষমতায় বসে থাকা সরকারকে সরিয়ে একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের পার্লামেন্ট গঠন করতে সক্ষম হবো। 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপুসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা ও নেতৃবৃন্দ। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত