খালেদা জিয়ার রক্তনালীতে ৯৯ভাগ ব্লক, রিং পড়ানো হয়েছে: মির্জা ফখরুল

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১১ জুন ২০২২, ২০:৫৭ |  আপডেট  : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৩

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মাইল্ড হার্ট অ্যাটাক হয়ে গেছে। হাসপাতালে থাকা অবস্থায় তার শ্বাস কষ্ট শুরু হয়। পরিক্ষা নিরিক্ষা করে ডাক্তাররা জানায় রক্তনালীতে ৯৯ভাগ ব্লক হয়েছে। এজন্য তাকে রিং পড়ানো হয়। হার্টের সমস্যা সাময়িক ভাবে রিলিফ হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে তিনি বলেন, অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানো না হলে তার জীবন হুমকির মুখে পড়বে, পড়ছেও।

শনিবার বিকাল ৪টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আনুষ্ঠানিকভাবে খালেদা জিয়ার শারীরিক আপডেট তুলে ধরেন তিনি।

মির্জা আলমগীর বলেন, বেগম খালেদা জিয়ার জীবন রক্ষার জন্য বাইরে(বিদেশে) চিকিৎসার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই। অন্যথায় এর দায় সরকারকে বহন করতে হবে। 

তিনি বলেন, খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে তাকে বিদেশে নেওয়ার জন্য আবেদন করা হয়েছিল কিন্ত সরকার কোনো কর্নপাত করেনি বলেও জানান।

এক প্রশ্নের জবাবে মির্জা আলমগীর বলেন, আগে লিভারের চিকিৎসা হয়েছে। উনার মূল সমস্যা হচ্ছে হার্টে। তার পারমানেন্টলি চিকিৎসা দিতে,  উন্নত চিকিৎসা বিদেশ ছাড়া সম্ভব নয়।  তার মেডিকেল বোর্ড   বিদেশে পাঠানোর প্রস্তাব করেছেন। বাংলাদেশে তার চিকিৎসা সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ চৌধুরী।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত