‍দিনে জাতীয় গ্রিডে যুক্ত হবে আরও ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ : প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ জুন ২০২৩, ১৮:৩৩ |  আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ১৫:১৬

ফাইল ছবি

দুই দিনের মধ্যে জাতীয় গ্রিডে আরও ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ যুক্ত হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৭ জুন) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ এর কারণে মানুষ কষ্টে আছে; সমস্যা সমাধানে চেষ্টা করছে সরকার। দুই দিনের মধ্যে জাতীয় গ্রিডে আরও ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ যুক্ত হবে।

এসময় প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রকে সুরক্ষিত করেছে আওয়ামী লীগ। ভোটের অধিকার কেড়ে নিলে জনগণ ছেড়ে দেয় না। জনগণ ভোট দিতে পারলে আওয়ামী লীগ পরাজিত হয় না।

তিনি আরও বলেন, জ্বালাও-পোড়াও করলে বিএনপি মার্কিন ভিসা পাবে না। কেউ ভোটাধিকার কেড়ে নিলে জনগণ ছেড়ে দেয় না, খালেদা জিয়া তার প্রমাণ। বিদেশি চাপ যতই আসুক দেশের মানুষ নতি স্বীকার করবে না।

সরকার প্রধান বলেন, আমি বলে দিয়েছি, তারা যেভাবে খুশি আন্দোলন করে করুক৷ কোনো বাধা যেনো না দেয়া হয়৷ তারা ভেবেছে, বিদেশিরা তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। আসলে বাইরের শক্তি তাদের ব্যবহার করবে৷ কিন্তু ক্ষমতায় বসতে দেবে না। ক্ষমতায় কোনো দলকে বসাতে পারে শুধুমাত্র জনগণ। ২০১৩-১৪’র মতো বিএনপি যেন আর জ্বালাও-পোড়াও না করতে পারে সেদিকে খেয়াল রাখার নির্দেশও দেন প্রধানমন্ত্রী।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু, সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বেগম মতিয়া চৌধুরী, শাহজাহান খান, সিমিন হোসেন রিমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত