মাদকের টাকা জোগাড়ে সংঘবদ্ধ হয়ে ডাকাতি ও ছিনতাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৮ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ০৫:১২

ফাইল ছবি

রাজধানীতে ডাকাতি ও ছিনতাইয়ের প্রস্তুতিকালে আটক ১৪ জন। পৃথক অভিযানে রাজধানীর মোহাম্মদপুর, ধানমন্ডি ও হাজারীবাগ থানা এলাকা থেকে ডাকাতি ও ছিনতাইয়ের প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ১৪ জনকে আটক করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

র‌্যাব বলছে, আটক হওয়া অভিযুক্তদের মধ্যে পাঁচজন ডাকাতি এবং বাকি ৯ জন ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিলেন। র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি শিহাব করিম জানান, বুধবার (২৭ ডিসেম্বর) গভীর রাতে রাজধানীর মোহাম্মদপুর রায়ের বাজার এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে পাঁচজনকে আটক করা হয়। আটক হওয়া ডাকাতরা হলেন, মো. রিফাত (২০), শাকিল (২০), তারেক (২৬), লিখন (৩৮), দুর্জয় (১৯)। তাদের কাছ থেকে একটি বড় ছুরি, একটি চাপাতি, দুটি ছোট ছুরি ও তিনটি মোবাইল জব্দ করা হয়েছে।

পৃথক আর একটি অভিযানে রাজধানীর ধানমন্ডি ও হাজারীবাগ এলাকা থেকে ছিনতাইয়ের প্রস্তুতিকালে আরও ৯ জনকে আটক করা হয়। আটক হওয়া অভিযুক্তরা হলেন, মো. আকাশ (২০), রুবেল হাওলাদার (২০), মো. বাবুল (৪৫), আলী আহম্মেদ (৩৫), আরিফ সিকদার (২৫), রাসেল সর্দার (২২) ও মো.হৃদয় (২২)। এ সময় তাদের কাছ থেকে একটি সামুরা, চারটি চাকু, দুইটি ফোল্ডিং চাকু ও একটি মোবাইল জব্দ করা হয়।

তিনি বলেন, কিশোর গ্যাংয়ের সদস্যরা মাদকের টাকা জোগাড় করার জন্য সংঘবদ্ধ হয়ে ডাকাতি, ছিনতাই ও চুরির মতো ঘটনা ঘটায়। সম্প্রতি মোহাম্মদপুর ও হাজারীবাগের আশপাশের এলাকায় কিশোর গ্যাংয়ের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। বিভিন্ন কিশোর গ্যাংয়ের সদস্য পথচারীদের কাছ থেকে মোবাইল ছিনতাইসহ শৃঙ্খলা বিরোধী কার্যক্রম করে আসছিল। এসব ঘটনায় বিভিন্ন থানায় একাধিক জিডি ও মামলা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব-২ এসব চক্রের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও অভিযান পরিচালনা করে। অভিযানকালে ৫ জন ডাকাত ও ৯ জন ছিনতাইকারীসহ ১৪ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত