পিটার হাসকে পেটানোর হুমকি, মামলার আবেদন খারিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২৩, ১৬:৩১ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ২০:২১

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি দেয়ার অভিযোগে সাতজনের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করেছেন আদালত।

সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে মামলার আবেদনটি করেছিলেন আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপটার এর সভাপতি এম এ হাশেম রাজু। পরে বিচারক আবেদন খারিজ করা হয়।

মামলার আবেদনে যাদের আসামি করা হয়েছে তারা হলেন-চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী, চাম্বল ইউনিয়ন পরিষদের ইফতেখার উদ্দিন বাবু, সাজ্জাত, এহছান, ফরহাদ, নাছির ও সাইফুল।

মামলার আবেদনে বলা হয়, গত ৬ নভেম্বর বাঁশখালীর এক জনসভায় মুজিবুল হক চৌধুরী সকল আসামির উপস্থিতিতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দেন। তিনি পিটার হাসকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন এবং অশালীন মন্তব্য করেন, যা ৮ নভেম্বর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।তার বক্তব্য শুরু হয় আলোচনা-সমালোচনা। বিষয়টি গিয়ে ঠেকে মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়েও।

আওয়ামী লীগ নেতার ওই বক্তব্যকে ‘শিষ্টাচার বহির্ভূত’বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছিলেন, ‘মার্কিন রাষ্ট্রদূতকে নিয়ে শিষ্টাচার বহির্ভূত, অশোভন যে বক্তব্য দিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হচ্ছে, তা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। চট্টগ্রামের বাঁশখালীর চম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের ব্যবস্থা আমরা নেব। এ ধরনের শিষ্টাচার বহির্ভূত আচরণ করা মোটেও উচিত নয়।’

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত