এডিসি হারুনের ওপর রাষ্ট্রপতির এপিএস আগে হামলা চালিয়েছে: ডিবি প্রধান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৪ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১৩:০৫

থানায় নিয়ে ছাত্রলীগের দুই নেতাকে বেধড়ক মারধরের ঘটনায় সাময়িক বরখাস্ত হওয়া এডিসি হারুন অর রশীদের ওপর রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুন ‘আগে হামলা চালিয়েছে’ বলে তথ্য পাওয়া গেছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

এর আগে ডিএমপির রমনা জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) হারুনের বিরুদ্ধে ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে শাহবাগ থানায় নিয়ে নির্যাতনের অভিযোগ ওঠে। 

ছাত্রলীগের দুই নেতা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম।

ডিবি প্রধান বলেন, বারডেম হাসপাতালে ছাত্রলীগের নেতাদের নির্যাতনের ঘটনার সূত্রপাত। সেখানে রাষ্ট্রপতির এপিএস মামুন আগেই বরখাস্ত এডিসি হারুনের ওপর হামলা চালিয়েছিলেন। এই বিষয়টিও তদন্তে আসা উচিত।

ছাত্রলীগ নেতাদের অভিযোগ, শনিবার রাতে এডিসি হারুন আরেক নারী পুলিশ কর্মকর্তার সঙ্গে বারডেম হাসপাতালে আড্ডা দিচ্ছিলেন। ওই সময় নারী কর্মকর্তার স্বামী কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে সঙ্গে নিয়ে সেখানে যান। নারী কর্মকর্তার স্বামীও একজন সরকারি কর্মকর্তা। তার সঙ্গে এডিসি হারুনের বাকবিতণ্ডা হয়। পরে এডিসি হারুন দুই কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাকে শাহবাগ থানায় তুলে নিয়ে যান। সেখানে তাদের ওপর নির্যাতন করা হয়। 

এ ঘটনার সোমবার (১১ সেপ্টেম্বর) বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এডিসি হারুন অর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে এডিসি হারুনকে রমনা বিভাগ থেকে সরিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দাঙ্গা দমন বা পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে সংযুক্ত করা হয়েছিল। একই দিন সন্ধ্যায় পুনরায় বদলি করে এডিসি হারুনকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) সংযুক্ত করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত